কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আজ মধ্যরাত থেকে বসুন্ধরা আবাসিক এলাকা লকডাউন

ঢাকা টাইমস প্রকাশিত: ১৮ জুন ২০২০, ০৮:১৪

করোনাভাইরাসের সংক্রমণ হিসেবে রেড জোনে পড়া রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় আজ বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে লকডাউন করা হবে। সিটি কপোরেশন, স্বাস্থ্য মন্ত্রণালয়, জেলা প্রশাসন, স্থানীয় থানাসহ সমন্বিতভাবে এই লকডাউন কার্যকর করা হবে।

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুকতারুজ্জামান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। ইতিমধ্যে ওই এলাকায় মাইকিং করে লকডাউনের কথা জানানো হয়েছে বলেও জানান ওসি।

স্থানীয়রা জানান, বুধবার রাত সাড়ে ১০টার দিকে এলাকায় মাইকিং করা হয়। মাইকে বৃহস্পতিবার রাত ১২টা থেকে এলাকায় লকডাউন কার্যকর হবে জানিয়ে এলাকার বাসিন্দাদের নিত্য-প্রয়োজনীয় জিনিসপত্র সংগ্রহে রাখার কথা বলা হয়।

তারা আরও জানান, বুধবার সন্ধ্যার পর থেকে বসুন্ধরা আবাসিক এলাকার প্রবেশ গেটে পুলিশ মোতায়েন দেখা গেছে। এছাড়া বসুন্ধরার প্রগতি সরণি গেট দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। এই এলাকার পূর্বাচল সড়কের গেটটি শুধু খোলা রয়েছে।

এর আগে জোনভিত্তিক লকডাউনের অংশ হিসেবে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা লকডাউন করা হয়। পর্যায়ক্রমে রাজধানীর ৪৫টি এলাকা লকডাউনের কথা রয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশকে রেড, ইয়োলো ও গ্রিন জোনে ভাগ করছে সরকার। আর কোন এলাকা কোন রংয়ে থাকবে তার জন্য বিভিন্ন নীতিমালাও করা হয়েছে। এরইমধ্যে জোনভিত্তিক লকডাউনের অংশ হিসেবে কয়েকটি এলাকা লকডাউন করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও