কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সন্ধান মিললো পাকিস্তানে নিখোঁজ দুই ভারতীয় দূতাবাস কর্মকর্তার

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৬ জুন ২০২০, ১৪:৩৩

পাকিস্তানে নিখোঁজ হওয়া দুই ভারতীয় দূতাবাস কর্মকর্তার সন্ধান পাওয়া গেছে। তারা পাকিস্তানি গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)–এর হেফাজত থেকে মুক্তি পেয়েছেন। এর আগে সোমবার সকালে আচমকা ওই দুই কর্মকর্তা নিখোঁজ হন বলে গণমাধ্যমের খবরে জানা যায়। ভারতে নিযুক্ত পাকিস্তানের চার্জ ডি'অ্যাফেয়ার্স ও পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক চিঠির বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম ডন জানায়, ভারতীয় দূতাবাসের দুই কর্মকর্তা ধিমু ব্রহ্মা ও পাল সেলভাদাসের বিরুদ্ধে হিট অ্যান্ড রান-এর মামলা দায়ের করা হয়েছে। মামলার অভিযোগে বলা হয়েছে, সোমবার সকালে এক পথচারীকে আঘাত করে তারা পালানোর চেষ্টা করে। এছাড়া তাদের এক জনের কাছে জাল মুদ্রার নোটও পাওয়া যায়। এই দুই কর্মকর্তা ২০১৭ সালে পাকিস্তানে পৌঁছায় এবং তারা কূটনীতিক নয় বলেও পাকিস্তানি সংবাদমাধ্যমটি জানায়।

এর আগে গত ১ জুন দিল্লিতে পাকিস্তানি হাইকমিশনের ২ কর্মীকে আটক করে পুলিশ। ভারতের দাবি গুপ্তচরবৃত্তি করার সময় তাঁদের হাতেনাতে আটক করে পুলিশ। পরে তাদের দেশে পাঠিয়ে দেয়া হয়। তার পর থেকেই দুই প্রতিবেশি দেশের মধ্যে উত্তেজনা চলছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও