কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১০ মিনিটের অপারেশনে পোশাক শ্রমিকদের বেতনের ৮০ লাখ টাকা ডাকাতি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৪ জুন ২০২০, ২০:৪৪

প্রথম দুবার টার্গেট করেও পরিকল্পনা ভেস্তে গিয়েছিল। তৃতীয়বার সফল হতে দীর্ঘ সময় নিয়ে গাজীপুরের ইনক্রেডিবল ফ্যাশন্স লিমিটেড নামে পোশাক কারখানার শ্রমিকদের বেতনের টাকা ছিনিয়ে নেয়ার পরিকল্পনা করে ডাকাত দল। পরিকল্পনা বাস্তবায়নে কর্মী সেজে গার্মেন্টসে কাজও করেন ডাকাত দলের এক সদস্য। সর্বশেষ গত ৭ জুন মাত্র ৫-১০ মিনিটে অনেকটা ফিল্মি স্টাইলে ৮০ লাখ ২২ হাজার টাকা লুটে নেয় ডাকাত দলটি।

গাজীপুরের কালিয়াকৈরের সুরিচালা এলাকায় ওই কারখানার মাইক্রোবাস থেকে এই লুটে নেয়ার ঘটনাটি ঘটে। এ ঘটনায় ৭ জুন রাতেই পোশাক কারখানাটির জেনারেল ম্যানেজার (প্রডাকশন) খোরশেদ আলম কালিয়াকৈর থানায় মামলা করেন।

এরপর শনিবার দিবাগত রাতে রাজধানী ঢাকা ও ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির মূল পরিকল্পনাকারীসহ ৫ জনকে গ্রেফতার করে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গ্রেফতাররা হলেন- রিয়াজ (৩৬), সাগর মাহমুদ (৪০), জলিল (৪০), ইসমাইল হোসেন মামুন (৪৫) ও মনোরঞ্জন মন্ডল বাবু (৪১)।

তাদের কাছ থেকে নগদ ৩০ লাখ ৬৮ হাজার টাকা, ১ হাজার ১০০ ইউএস ডলার, ১টি প্রিমিও ব্র্যান্ডের প্রাইভেটকার, ৩টি মোটরসাইকেল, ১টি বিদেশি রিভলবার, ১টি বিদেশি পিস্তল, ২১ রাউন্ড গোলাবারুদ, ২টি ম্যাগজিন, ৩টি পাসপোর্ট এবং ৩৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‍্যাব বলছে, গ্রেফতাররা সবাই পেশাদার অপরাধী। সবারই বিরুদ্ধে অপরাধ সংশ্লিষ্ট একাধিক মামলা রয়েছে। রোববার (১৪ জুন) বিকেলে রাজধানীর কারওয়ানবাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন-কাশেম।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, প্রায় ৪-৫ মাস আগে চক্রটির মূল হোতা জলিল গার্মেন্টসের টাকা ডাকাতির পরিকল্পনা করেন। এ জন্য তথ্য সংগ্রহে নিয়োগ দেন ইসমাইল হোসেন এবং মনোরঞ্জন মন্ডলকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও