কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফুটবলারদের উপদেশ দিলেন ‘স্বাধীনবাংলা’র কাজী সালাউদ্দিন

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৩ জুন ২০২০, ১৭:৩৩

মহামারি করোনভাইরাসের কারণে স্থবির দেশের ক্রীড়াঙ্গন। মাঠে নেই ফুটবলও। ফুটবলারও ঘরে বসে সময় কাটাচ্ছেন। কবে খেলা মাঠে গড়াবে তারও ঠিক নেই। তাই তাদের ফিটনেস ও সামর্থ্য ধরে রাখতে পরামর্শ দিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। তবে তিনি বাফুফে বস হিসেবে নয় একজন ফুটবলার ও একজন প্রশিক্ষক হিসেবেই এ পরামর্শ দিয়েছেন বলে নিজেই জানিয়েছেন।

শনিবার বাফুফে কতৃক এ সংবাদ বার্তায় এ কথা জানানো হয়। জাতীয় ফুটবল দলের সাবেক এ অধিনায়কের পরামর্শ হুবহু ডেইলি বাংলাদেশের পাঠকদের জন্য তুলে ধরা হলো।‘আজকে আমি কাজী মোঃ সালাহউদ্দিন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট হিসেবে নয়, আমি একজন স্বাধীনবাংলা ফুটবল দলের খেলোয়াড়, সাবেক জাতীয় ফুটবল দলের খেলোয়াড়, আবাহনী ও মোহামেডানের খেলোয়াড়, আবাহনীর অধিনায়ক, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক ও জাতীয় ফুটবল দলের প্রশিক্ষক হিসেবে কথাগুলো বলছি।

আমার একটা ছোট উপদেশ থাকবে বাংলাদেশের ইয়ং এবং জাতীয় দলের খেলোয়াড়দের কাছে। করোনা ভাইরাসের কারণে আজ ২/৩ মাস যাবৎ ফুটবল খেলা বন্ধ আছে। আমার উপদেশ থাকবে তাদের কাছে ভোর বেলা যখন জনগনের চলাচল কম থাকে, বিশেষ করে ভোর ৬.০০ টার দিকে প্রতিদিন ১০ হতে ১২ মাইল জগিং করে তারপর ফিজিক্যাল এক্সারসাইজ জিম ও ছোট জায়গায় নিজেই ফুটবল অনুশীলন যেন করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও