কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্টেইনের বাড়িতে তিনবার চুরির চেষ্টা

ঢাকা টাইমস প্রকাশিত: ১৩ জুন ২০২০, ১০:৫৭

এমনিতেই দুষ্কৃতি কার্যকলাপের নিরিখে বিশ্বে অষ্টমস্থানে দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহর। লকডাউনে যেন সেই অসামাজিক কার্যকলাপ আরও বৃদ্ধি পেয়েছে দক্ষিণ আফ্রিকার রাজধানী শহরে। আর সেখান থেকে খুব বেশি দূরে নয় প্রোটিয়া স্পিডস্টার ডেল স্টেইনের বাসভবন।

লকডাউন চলাকালীন তিন-তিনবার তালা ভেঙে চুরির চেষ্টা হল স্টেইনের বাড়িতে। একবারের জন্যও কার্যসিদ্ধি করতে পারেনি দুষ্কৃতি দল। তবে ঘটনায় বেশ আতঙ্কিত স্টেইন সোশ্যাল মিডিয়ায় দুঃসহ অভিজ্ঞতা শেয়ার করেছেন। স্টেইন টুইটারে জানিয়েছেন করোনা সংকট যেন আরও দুষ্কৃতি কার্যকলাপ আর বাড়িয়ে তুলেছে। কারণ হিসেবে স্টেইন বলেছেন, এমন সময় কাজ হারাচ্ছে সাধারণ মানুষ। স্বাভাবিকভাবেই অর্থাভাবের মধ্যে খাবারের খোঁজে মানুষ হন্যে হয়ে অসামাজিক কাজকর্মে জড়িয়ে পড়ছে।

যার শিকার হতে হল খোদ স্টেইনকে। টুইটবার্তায় বৃহস্পতিবার স্টেইন লিখেছেন, ‘গত শুক্রবার থেকে এ পর্যন্ত আমার বাড়িতে তিন-তিনবার চুরির চেষ্টা করা হয়েছে। গতকাল ওরা আমার বন্ধুর গাড়িতে ভাঙচুর চালিয়েছে। আজ রাতের ঘটনায় আমার মা ভীষণ ভয় পেয়ে গিয়েছে। উনি বাসায় একা ছিলেন। করোনা মানুষকে বেপরোয়া করে তুলছে। আশা করি এই টুইট ওদের শাস্তি দিতে পারবে। সবাই নিরাপদ থাকুন।’ এক সমীক্ষার রিপোর্ট জানাচ্ছে লকডাউনের জেরে দক্ষিণ আফ্রিকায় দুষ্কৃতি কার্যকলাপ বেড়েই চলেছে।

১জুন থেকে সেদেশে শুরু হয়েছে তৃতীয় দফা লকডাউন। শিথিলও হয়েছে কিছু নিয়ম। মানুষজন রাস্তাঘাটে কাজে বেরোতেই খুনের সংখ্যা লাফিয়ে বাড়ছে দক্ষিণ আফ্রিকায়। তবে শুধু দক্ষিণ আফ্রিকা নয়। লকডাউন পরবর্তী সময় অর্থাভাবে ভুগতে থাকা মানুষ সহজেই অসামাজিক কাজের আশ্রয় নিচ্ছে। স্বাভাবিকভাবেই বিভিন্ন দেশ একই সমস্যার সম্মুখীন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও