কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অবিলম্বে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের দাবি

বাংলাদেশ প্রতিদিন প্রকাশিত: ১০ জুন ২০২০, ২০:২৮

দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। একই সঙ্গে বাড়ছে করোনা শনাক্তকরণ পরীক্ষার চাপ। করোনাভাইরাস মোকাবিলায় সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয় শনাক্তকরণ পরীক্ষার ওপর। কিন্তু যে হারে করোনা রোগী বাড়ছে সে হারে বাড়ছে না পরীক্ষার সুযোগ ও সুবিধা।

এ পরিস্থিতির মধ্যেই সরাসরি সরকারি ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত না থেকেও করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এসেছেন ঢাকাসহ সারা দেশের স্বেচ্ছাসেবী মেডিক্যাল টেকনোলজিস্টগণ। এই পরিস্থিতে যারা জীবনবাজী রেখে সরাসরি এই কাজের সঙ্গে জড়িত তাদের জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়ার দাবি জানিয়েছে বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ (বিএমটিপি)।

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৪ জুন ১২০০ মেডিকেল টেকনোলজিস্ট, ১৬৫০ মেডিকেল টেকনিশিয়ান ও ১৫০ জন কার্ডিওগ্রাফার নিয়োগের প্রস্তাব অনুমোদন দিয়েছেন। এর আগে জরুরি সেবা দেওয়ার জন্য বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ১৮৩ জন মেডিক্যাল টেকনোলজিস্টকে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হয়। এরপর এই ১৮৩ জনকে সৃজিত পদে সরাসরি স্থায়ী নিয়োগের প্রস্তাব দেওয়া হয়।
বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের (বিএমটিপি) সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান গণমাধ্যমকে বলেন, বর্তমানে দেশে ৪ হাজার ২০০ পদের বিপরীতে মেডিকেল টেকনোলজিস্ট আছেন মাত্র ১ হাজার ৫০০ জন। এই পরিস্থিতিতে আমরা সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলায় সরকারি মেডিকেল টেকনোলজিস্টদের বাইরেও শক্তি বাড়াতে সারাদেশে স্বেচ্ছাসেবক মেডিকেল টেকনোলজিস্টদের যুক্ত করেছি যারা করোনার বিরুদ্ধে লড়াইয়ে একযোগে কাজ করছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও