কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

৯ টাকার ভাড়া ১৩ টাকা নেওয়ার জরিমানা ১০ হাজার

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১০ জুন ২০২০, ২০:২৭

রাজশাহী: সরকারের কাছ থেকে ট্রেন লিজ নিয়ে বেসরকারি ব্যবস্থাপনায় বগুড়ার লোকাল রুটে পরিচালনা করে গাইবান্ধার ‘রাহাত এন্টারপ্রাইজ’। আর যাত্রীদের কাছ থেকে ৯ টাকার ভাড়া ১৩ টাকা নেওয়ায় দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে প্রতিষ্ঠানটিকে।বুধবার (১০ জুন) দুপুরে রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জেলা কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে ১০ হাজার টাকা জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে।

ভোক্তা সংরক্ষণ অধিদফতর রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক হাসান বাংলানিউজকে জানান, ভোক্তা ইফতেখার খান প্রতীকের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে তাদের কাছ থেকে জরিমানার এ টাকা আদায় করা হয়।

হাসান আরও জানান, রাহাত এন্টারপ্রাইজকে (বেসরকারি ব্যবস্থাপনায় রেলওয়ে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনাকারী সংস্থা) ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪০ অনুযায়ী নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে টিকিট (৯ টাকার ভাড়া ১৩ টাকা নেওয়ায়) বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে আরোপিত জরিমানার ২৫ শতাংশ হিসেবে ২ হাজার ৫০০ টাকা অভিযোগকারীকে দেওয়া হবে।

অভিযোগকারী ইফতেখার খান প্রতীক গত ২৮ ফেব্রুয়ারি রাহাত এন্টারপ্রাইজ পরিচালিত ৪৯২ লোকাল ট্রেনে বগুড়ার গাবতলি থেকে তালোড়া পর্যন্ত যাত্রা করেছিলেন। গাবতলি রেলওয়ে স্টেশনে ভাড়ার তালিকায় গাবতলি-তালোড়া লোকাল ট্রেন ভাড়া ৯ টাকা উল্লেখ আছে। কিন্তু রাহাত এন্টারপ্রাইজ ১৩ টাকা নিয়েছিল। এজন্য ভোক্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই প্রতিষ্ঠানটিকে এ জরিমানা করা হয়েছে বলেও উল্লেখ করেন সহকারী পরিচালক হাসান মারুফ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও