কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চলচ্চিত্র কর্মীদের নিবেদিত প্রাণ জায়েদ-মিশা

কালের কণ্ঠ প্রকাশিত: ০৯ জুন ২০২০, ১৩:১৭

এই করোনার সময় চলচ্চিত্রকর্মীদের জন্য নিবেদিত প্রাণ জায়েদ খান-মিশা  সওদাগর। যখন দেশের শীর্ষ পারিশ্রমিক প্রাপ্ত শিল্পীরা করোনায় ঘর থেকে বের হচ্ছেন না, যাদের নিয়ে লাইট-অ্যাকশন শব্দে দিনরাত কাজ করে দামি গাড়ি হাঁকিয়ে দামি ফ্ল্যাটে প্রবেশ করেন তাদের কেউ খোঁজ নিচ্ছে না।

ঠিক এই সময়ই চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান স্বল্প আয়ের শিল্পীদের জন্য একের পর এক সহায়তা নিয়ে আসছেন। জায়েদের সাথে সবসময়ই রয়েছেন অভিনেতা মিশা সওদাগর। কার্যত লকডাউনের সময় বেশ কয়েকটি ধাপে জায়েদ খান বিভিন্ন সংস্থার নিকট থেকে সহায়তার ব্যবস্থা করেন চলচ্চিত্র শিল্পী সংগঠনের এই নেতা। ধাপে ধাপে সহায়তা করে গেছেন। ঈদের আগে নিম্ন মজুরি সহশিল্পীদের জন্য ঈদের দিনের খাদ্যের ব্যবস্থা করেন। সর্বশেষ কর্মীদের জন্য দুটি গরুর ব্যবস্থা করেন।

এফডিসিতে সেই গরু জবাই করে সকলের জন্য মাংসের ব্যবস্থা করেছেন। স্বভাবতই জায়েদ খানের এসব কর্মকাণ্ডকে স্বাগত জানিয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। জায়েদ খান বলেন, 'করোনাকালীন চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট অসচ্ছ্বল মানুষগুলো মাংস কিনে খেতে পেরেছে বলে আমার মনে হয়নি।তিন বেলা দু'মুঠো খাবার যোগারে ব্যস্ত। ঠিক সেই সময়ে আমার বন্ধুবর, ভালোবাসার মানুষ আলহাজ রফিকুল ইসলাম দাঁড়ালেন এই মানুষগুলোর পাশে। আমাদের বিগত কার্যক্রম দেখে খুশী হয়ে তার হৃদয়ের শান্তির জন্য দোয়া চেয়ে চলচ্চিত্র শিল্পী সমিতিতে পাঠিয়ে দিলেন দুটো গরু।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও