কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এমপি পাপুলের বিরুদ্ধে কুয়েতি আদালতে সাক্ষী দিলেন পাঁচ বাংলাদেশি

পূর্ব পশ্চিম প্রকাশিত: ০৮ জুন ২০২০, ২২:৫৭

কাজী শহীদুল ইসলাম পাপুল। ফাইল ছবি মুদ্রা ও মানবপাচারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে কুয়েতে গ্রেপ্তার বাংলাদেশি সংসদ সদস্য কাজী শহীদুল ইসলাম পাপুলের বিরুদ্ধে কুয়েতি আদালতে সাক্ষী দিয়েছেন পাঁচ প্রবাসী বাংলাদেশি। সাক্ষীদের সকলকেই কুয়েতে পাচার করেছিলেন লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী পাপুল। কুয়েতি আদালতকে তারা জানান, এজন্য তারা এমপিকে তিন হাজার কুয়েতি দিনার দিয়েছেন। সোমবার (৮ জুন) স্থানীয় দৈনিক আরব টাইমস জানায়, বিচারকমণ্ডলী প্রবাসীদের সাক্ষ্য শুনেছেন।

প্রতি বছর কুয়েতে তাদের অবস্থান নবায়ন করে নিতে এসব সাক্ষীরা আসামিকে অর্থ প্রদান করতেন। সম্পর্কিত খবর লেগুনা-মোটরসাইকেলের সংঘর্ষে ব্যবসায়ী নিহত‘মানবপাচারের মামলায় সাংসদ আটকের ঘটনা দেশের জন্য লজ্জাজনক’কে এই কাজী পাপুল? এদিকে কাজী পাপুলকে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আটক রাখার আবেদন জানিয়েছে কুয়েতের পাবলিক প্রসিকিউটর। কুয়েতের অনলাইন সংবাদ মাধ্যম আল রাই-এর প্রতিবেদনে বলা হয়েছে, মানব ও অর্থ পাচারের অভিযোগে শনিবার কুয়েতে গোয়েন্দা সংস্থার হাতে গ্রেফতার বাংলাদেশি আইন প্রণেতা কাজী শহীদুল ইসলামকে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আটক রাখার আবেদন করেছে পাবলিক প্রসিকিউটর।

আবেদনে তার বিরুদ্ধে আনা অভিযোগ গুরুতর বলে উল্লেখ করা হয়। প্রতিবেদনে আরও বলা হয়, কাজী শহীদুল ইসলামের বিরুদ্ধে মানব ও অর্থ পাচারের অভিযোগে আগে থেকে তদন্ত চলছিল। তদন্ত চলার মধ্যেই তাকে গ্রেপ্তার করা হয়। কুয়েতে বাংলাদেশি প্রবাসী সূত্র জানায়, কুয়েতে কাজী শহীদের যে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তার মালিকানার অংশীদারিত্ব নিয়ে স্থানীয় কুয়েতি ব্যবসায়ীদের সঙ্গে টানা-পোড়েনের জেরেই গত ফেব্রুয়ারি মাসে তার বিরুদ্ধে প্রথমে বড় মাত্রায় ঘুষ দেওয়ার তথ্য ফাঁস হয় কুয়েতের স্থানীয় সংবাদ মাধ্যমে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও