কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

যুক্তরাষ্ট্রে বিক্ষোভে রাবার বুলেটে চোখ হারালেন সাংবাদিক

এনটিভি প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৯:৪৫

সম্প্রতি যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিসে গত সপ্তাহে একজন কৃষ্ণাঙ্গকে হত্যার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে দেশটি। পরিস্থিতি মোকাবিলায় কারফিউ জারি করা হলেও তা উপেক্ষা করে জনগণ বিক্ষোভ অব্যাহত রেখেছে। এ ঘটনায় দেশটিতে এখন পর্যন্ত এক হাজার ৪০০-এর বেশি মানুষকে আটক করা হয়েছে।

অগ্নিগর্ভ যুক্তরাষ্ট্রে বিক্ষোভের ছবি ক্যামেরাবন্দি করতে গিয়ে চোখ হারালেন এক সাংবাদিক। সাংবাদিক লিন্ডা টিরাদো জানান, বিক্ষোভ ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি ছুড়েছে। সে সময় রাবার বুলেট তাঁর চোখে আঘাত করেছে। ফলে চিরদিনের মতোই তাঁর ওই চোখ দৃষ্টি হারিয়েছে।

কৃষ্ণাঙ্গ হত্যার বিক্ষোভ কভার করতে শুক্রবার ন্যাশভিল থেকে মিনিয়াপলিসে যান ওই চিত্র সাংবাদিক। বিক্ষোভের নানা মুহূর্ত ক্যামেরাবন্দি করার সময় হঠাৎ করেই একটি রাবার বুলেট ছিটকে এসে তাঁর চোখে লাগে।

লিন্ডা বলেন, ওই মুহূর্তে মনে হয়েছিল আমার মুখ বিস্ফোরণে উড়ে গেছে। অস্ত্রোপচার করে তাঁর চোখ থেকে গুলি বের করা হলেও চিকিৎসকরা জানিয়েছেন যে, তিনি ওই চোখে ভবিষ্যতে আর দেখতে পাবেন না। অস্ত্রোপচারের পর কমপক্ষে দুই সপ্তাহ তাকে বিশ্রামে থাকতে হবে। রোববার সামাজিক মাধ্যমে নিজের ছবি শেয়ার করেছেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও