কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

'করোনার পিছে পিছে হাঁটছে বাংলাদেশ'

সময় টিভি প্রকাশিত: ০২ জুন ২০২০, ০৯:০১

কোভিড মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিলেও এখনো ভাইরাসের পেছনেই হাঁটছে বাংলাদেশ। আর এ অবস্থার জন্য সিদ্ধান্ত নিতে কালক্ষেপণ এবং বাস্তবায়নে তদারকির অভাবকে দুষছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, অভাব আছে নেতৃত্বের। দরকার সমন্বয় নিশ্চিত করা। স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে সিদ্ধান্ত নিতে কিছুটা সময় লাগলেও তা বাস্তবায়নে প্রয়োজনে আরো কঠোর হবে সরকার।

অবশেষে কোভিড মোকাবিলায় এলাকাভিত্তিক পরিকল্পনার কথা ভাবছে সরকার। সে অনুসারে রেড, গ্রিন, ইয়েলো এই তিন জোনে ভাগ করে নেয়া হবে ব্যবস্থা। অথচ রোগীর সংখ্যা যখন হাজারের নিচে তখনই এমন পরিকল্পনার কথা বলে আসছিলেন বিশেষজ্ঞরা। তাই তারা বলছেন, সিদ্ধান্ত সঠিক হলেও সময় মতো ট্রেন ধরতে পারেনি বাংলাদেশ।

অধ্যাপক বে-নজীর আহমেদ বলেন, আমরা যদি আইশোলেশন ও কোয়ারেন্টাইন থেকে শুরু করে ল্যাবরেটরি টেস্টের কথা চিন্তা করি, আমরা দেখছি সব কাজ পরে করা হচ্ছে। সময়ের সামনে যদি হাটতে পারতাম তাহলে এই লকডাউনের সফলভাবে ইতি টানতে পারতাম।

ডা. মোহাম্মদ জাকের উল্লাহ বলেন, লকডাউন খোলার আগে পরিকল্পনা না করে পরে যদি পরিকল্পনা করা হয় তাহলে সংক্রমণের হার অনেক বেশি বেড়ে যায়। দেখতে পাচ্ছি করোনা আমাদের আগে হাঁটছে, অথচ আমাদের হাটতে হবে করোনার আগে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও