কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

'বস্তির মানুষেরাই তো আমাদের জন্য শহর গড়ে'

চ্যানেল আই প্রকাশিত: ০১ জুন ২০২০, ১৮:১৯

‘বস্তির মানুষেরাই তো আমাদের জন্য শহর গড়ে’ ‘ইব আল্লায় উ!’-নিজের প্রথম সিনেমা দিয়ে আলোচনায় দিল্লির তরুণ নির্মাতা প্রতীক ভাটস… বিনোদন - চ্যানেল আই অনলাইন ১ জুন, ২০২০ ১৮:১৯ দিল্লির নির্মাতা প্রতীক ভাটের প্রথম সিনেমা ‘ইব আল্লায় উ!’ ছবিটি গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল ‘উই আর ওয়ান’-এ শনিবার প্রেজেন্ট করেছেন নির্মাতা অনুরাগ ক্যাশ্যপ। সেখানে বিশেষভাবে ধন্যবাদ দেয়া হয়েছে দিল্লির বানরদের। কারণ এই ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে আছে বানরগুলো!

‘ইব আল্লায় উ!’ সিনেমাটি সোশাল স্যাটায়ার। চুক্তিভিত্তিক চাকরি, কর্মজীবীদের সংগ্রাম এর চিত্র ফুটিয়ে তোলা হয়েছে ছবিতে। দিল্লির বিভিন্ন স্থানে ডকুমেন্টারির মতো করে দৃশ্য ধারণ করা হয়েছে ছবির। এক তরুণের গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমার কাহিনী, যে সম্প্রতি বানর রিপিলিং স্কোয়াড (বানর তাড়ানো) এ চাকরি পেয়েছে।

নির্মাতা জানান, ছবির জন্য পারফেক্ট শট পেতে দিনের পর দিন অপেক্ষা করতে হয়েছে। বানর আসার অপেক্ষা, নির্মাতা যেমনটা চান, বানরের সেরকম প্রতিক্রিয়া দেখানো, সব মিলিয়ে ধৈর্যের পরিচয় দিতে হয়েছে। তরুণ নির্মাতা প্রতীক ভাটস প্রতীক বলেন, ‘বিষয়টা মাছ ধরার মতো। সফলতা না পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হয়। এমন দিনও এসেছে যে আশেপাশে এত বানর ছিল যে আমরা শুটিং করতে পারিনি। সিনেমায় বানর রাখতে চেয়েছি, তাদেরকে আমার সিনেমার চরিত্র হিসেবে চেয়েছি’।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও