কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সদরঘাটে আজও উপচেপড়া ভিড়, কর্তৃপক্ষ বলছে স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০১ জুন ২০২০, ১৬:৩৩

সদরঘাট লঞ্চ টার্মিনালে আজ সোমবারও (১ জুন) যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। সকাল থেকে ৭৫টি লঞ্চ ছেড়ে গেছে ও ভিড়েছে জানিয়ে কর্তৃপক্ষ বলছে ১০ নম্বর পল্টুনে উপচেপড়া ভিড় হওয়ায় সেখানে স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না। এখান থেকে হাতিয়া ও বেতুয়ার উদ্দেশে লঞ্চ ছাড়ে।

দুপুরে সদরঘাটে গিয়ে দেখা যায় বিকালের লঞ্চ ধরতে মানুষ দলে দলে টার্মিনালের দিকে হেঁটে চলেছে। তাদের মধ্যে সামাজিক দূরত্ব দূরে থাক করোনা আক্রান্ত হওয়া থেকে নিজেদের রক্ষা করতে কোনও বিধিই মানা হচ্ছে না। বেশিরভাগেরই মাস্ক থাকলেও সেটি সঠিকভাবে ব্যবহার করতে দেখা যায়নি। প্রয়োজনের তুলনায় লঞ্চ কম হওয়ায় ভিড় বেশি বলেও বলছেন তারা।

সোমবার বিকেল সাড়ে ৫টায় লঞ্চের সময় থাকলেও যাত্রী এসে হাজির হয়েছেন বেলা ১২টায়। আব্দুর রশিদ পরিবার নিয়ে যাত্রা করবেন। পরিবারের সকলেই মাস্ক পরে আছেন। কিন্তু একটু পর পর সেটি খুলে হাতে রাখছেন। আব্দুর রশিদ বাংলা ট্রিবিউনকে বলেন, লঞ্চ সবগুলো ছাড়বে না শুনে আগেভাগে এসেছি। পরিবার নিয়ে যাত্রা করবো বলে এসে এখন দেখি ভিড়ে পা ফেলার জায়গা নাই। করোনার মধ্যে নিয়ম না মেনে এই ভিড়ে থাকা কতোটা নিরাপদ প্রশ্নে তিনি বলেন, উপায় নাই। এর মধ্যে কিসের নিয়ম মানতে বলেন?

এর ঠিক আধা ঘণ্টা আগে ৫টার লঞ্চে যাত্রা করবেন সোলায়মান। দূরে একা অস্বস্তি নিয়ে দাঁড়িয়ে আছেন। তিনি বলেন, এই ভিড় দেখে ভয় লাগছে। কিন্তু দেশে যেতেই হবে। একটু সাইডে দাঁড়িয়ে আছি কিন্তু এই পল্টুনে এতো মানুষ, আলাদা থাকার কোনও সুযোগই নেই। কর্তৃপক্ষের কোনও দিক-নির্দেশনা আমি গত দুই ঘণ্টায় দেখিনি। মানুষজন সবাই নিজে থেকে সব মানবে এমন ভাবার কোনও কারণ নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও