কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

৫ মিনিটে সূচক বাড়ল ২৬ পয়েন্ট

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ জুন ২০২০, ১১:২৫

মহামারি করোনাভাইরাসের কারণে দুই মাসের বেশি সময় পর লেনদেন শুরু হওয়া দেশের শেয়ারবাজারে টানা ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। আগের দিনের ধারাবাহিকতায় সোমবারও মূল্যসূচক বেড়ে শেয়ারবাজারে লেনদেন শুরু হয়েছে।

করোনাভাইরাস মোকাবিলার অংশ হিসেবে সরকার গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করলে শেয়ারবাজারের লেনদেন বন্ধ করে দেয় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কর্তৃপক্ষ। সাধারণ ছুটির মেয়াদ বাড়ালে দুই শেয়ারবাজারের কর্তৃপক্ষও লেনদেন বন্ধ রাখাসহ স্টক এক্সচেঞ্জের সকল কাজ ৩০ মে পর্যন্ত বন্ধ রাখে। টানা ৬৬ দিন বন্ধ থাকার পর গতকাল রোববার থেকে শেয়ারবাজারে আবার লেনদেন শুরু হয়। বন্ধের পর প্রথম দিনের লেনদেনে ডিএসইর প্রধান মূল্যসূচক বাড়ে ৫২ পয়েন্ট। সোমবারও লেনদেনের শুরুতে শেয়ারবাজারে উত্থানের আভাস পাওয়া যাচ্ছে।

প্রথম ৫ মিনিটের লেনদেন ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ২৬ পয়েন্ট বেড়ে গেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ২০ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ ১০ পয়েন্ট বেড়েছে। এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ২১টির। আর ১৩৩টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৯ কোটি ১৬ লাখ টাকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও