কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করেনাভাইরাস: বেনাপোলে সত্তর দিন আটকে আছেন ১৯ ভারতীয়

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০১ জুন ২০২০, ০১:২৬

রপ্তানি পণ্য নিয়ে আসা ১৯ জন ভারতীয় তাদের ট্রাকসহ প্রায় আড়াই মাস আটকে আছেন বেনাপোল বন্দরে। ভারতীয় কর্তৃপক্ষের বাধার কারণে তারা দেশে ফিরতে পারছেন না।গত ২০ মার্চ পণ্য নিয়ে বেনাপোল ঢোকার পর করোনাভাইরাস সংক্রমণের কথা বলে ভারতের পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ তাদের গ্রহণ না করায় বেনাপোল স্থলবন্দর ইয়ার্ডের ভেতরে অবস্থান করছেন।

এদেশের বন্দর কর্তৃপক্ষ ও সিএন্ডএফ এজেন্ট সংশ্লিষ্টরা সহায়তা করায় কোনোরকমে তারা বেঁচে আছেন।    বাংলাদেশের আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্টরা এই বিষয়টি নিয়ে ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছেন বলে জানান।  বেনাপোল সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে ভারতে ‘লকডাউন’ ঘোষণার আগের দিন ২০ মার্চ  বাংলাদেশে শিল্প কারখানার কাঁচামালসহ বিভিন্ন ধরনের পণ্য নিয়ে আসে ১৯টি ট্রাক।

“কথা ছিল পণ্য বেনাপোল বন্দরে খালাসের পর তাদের ফেরত পাঠাতে হবে। সে অনুযায়ী বাংলাদেশি সিএন্ডএফ এজেন্ট ও স্থলবন্দর কর্তৃপক্ষ দ্রুত ট্রাক খালি করে সেগুলো ফেরত পাঠানোর ব্যবস্থা করে। কিন্তু সরকারের নির্দেশনা নেই বলে তাতে বাধ সাধে ভারতীয় কর্তৃপক্ষ। ফলে ওইদিন থেকেই ট্রাকসহ চালকরা বেনাপোলে আটকে আছেন।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও