কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নোবেল না করাতেই কপাল খুলে সালমান শাহর

সমকাল প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৯:২৮

নোবেল নামেই দেশবাসীর কাছে পরিচিত তিনি। তবে পুরো নাম আদিল হোসেন নোবেল। শুধুমাত্র মডেলিং দিয়েও যে দেশব্যাপী জনপ্রিয়তার জাল ছড়ানো যায়, তার জীবন্ত উদাহরণ তিনি। নব্বই দশক থেকে শূন্য দশক মাতানো এই মডেল নিজেকে এমনভাবে প্রতিষ্ঠিত করেছেন, অন্য হাজারো মডেলের কাছে তিনিই মডেল।

শুধু মডেলিং করেই নাটক সিনেমার তারকাদের মতোই ভক্তদের আইকন তিনি। বর্তমান প্রজন্মের বেশিরভাগ মডেলকে যদি প্রশ্ন করা হয়, আপনার আদর্শ কে? অথবা আপনার প্রিয় মডেল কে? উত্তরে অনেকেই যে নামটি বলেন তিনি ‘নোবেল’। অথচ, নোবেল কখনও ভাবেননি এতটা জনপ্রিয় হবেন! কিংবা টেলিভিশনের পর্দায় তাকে দেখা যাবে সেটাও কল্পনা করেননি। বাস্তব জীবনে মানুষের যেমন লক্ষ্য থাকে কিছু হওয়ার, সেখানেও নোবেল মডেল শব্দটি ব্যবহার করেননি। তবুও তিনি আজ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মডেল।

এ প্রজন্মের মডেলদের আইকন।নব্বই দশকের শুরুর দিকে ‘লোনলি ডে, লোনলি নাইট’ শিরোনামের একটি বিজ্ঞাপনের মডেল হয়েই দর্শকদের সামনে আসেন তিনি। তবে তার করা প্রথম বিজ্ঞাপন ছিল কোমলপানীয় স্প্রাইটের। আফজাল হোসেনের নির্দেশনায় নির্মিত এ বিজ্ঞাপনটি প্রচার হয়নি। পরবর্তী সময়ে একই নির্দেশকের আজাদ বলপেনের বিজ্ঞাপন করে বেশ আলোচিত হন। এরপর বাকিটা ইতিহাস।জনপ্রিয়তার শীর্ষে থাকা এ মডেল ও অভিনেতার ক্যারিয়ারের শুরু থেকেই চলচ্চিত্রের প্রতি অনীহা ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও