কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

৬৬ দিন বন্ধের পর উত্তরাঞ্চলে ট্রেন চলাচল শুরু

সমকাল প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৭:০৬

করোনার কারণে ৬৬ দিন টানা বন্ধের পর রোববার থেকে উত্তরাঞ্চলে সীমিত পরিসরে ট্রেন চলাচল শুরু হয়েছে। দুই মাসেরও বেশি সময় বন্ধের পর প্রথমদিন ৪টি আন্তঃনগর ট্রেন চলাচল করছে। এসব ট্রেনের মধ্যে রয়েছে খুলনা থেকে ঢাকা- চিত্রা এক্সপ্রেস, লালমনিরহাট থেকে ঢাকা- লালমনি এক্সপ্রেস, রাজশাহী থেকে ঢাকা- বিরতিহীন বনলতা এক্সপ্রেস এবং পঞ্চগড় থেকে ঢাকা- পঞ্চগড় এক্সপ্রেস।রোববার সকাল থেকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে ট্রেনগুলোতে সামাজিক দূরুত্ব মেনে যাত্রীদেরকে ট্রেনে উঠানো হয়।

এ সময় টিকেট বিহীন কোন যাত্রী ট্রেনে উঠতে পারেননি।সরেজমিনে গিয়ে দেখা যায়, স্টেশনে দাঁড়ানো ট্রেনের প্রতিটি বগির টিকেট চেকার ট্রেন থেকে প্লার্টফর্মে নেমে টিকেট চেক করে তারপর যাত্রীদেরকে ট্রেনে উঠান। ট্রেনের বগিগুলোর মধ্যেও ছিল সীমিত যাত্রী।

উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরুত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ট্রেনে যাত্রীদের উঠানো ও নামানো হচ্ছে। টিকেট বিহীন কোন যাত্রীকে কোন ভাবেই ট্রেনে উঠতে দেওয়া হচ্ছে না। আর এ জন্য দীর্ঘদিন পর ট্রেন চললেও প্লার্টফর্মে যাত্রীদের কোন ভিড় নেই।উল্লেখ্য, করোনা প্রতিরোধে সরকার গত ২৫ মার্চ থেকে সকল গণপরিবহন বন্ধ ঘোষণা করে। ওই দিন থেকে দেশের সব যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও