কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা রোগীর লাশ ঘিরে করাচির হাসপাতালে সহিংসতা

কালের কণ্ঠ প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৫:০৯

করোনাভাইরাসে মারা যাওয়া একজন রোগীর মরদেহ হস্তান্তরে বিলম্বের ঘটনায় পাকিস্তানে সহিংস ঘটনা ঘটেছে। শুক্রবার করাচির ডাঃ রুথ ফাফু সিভিল হাসপাতালে এ গণ সহিংসতার ঘটনা ঘটে।

শনিবার করাচির পুলিশ কর্মকর্তারা গণমাধ্যম ডনকে জানিয়েছেন, শুক্রবার দিবাগত রাত সোয়া ২ টায় এক রোগীকে হাসপাতালে আনা হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। চিকিত্সকরা রোগীকে করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করেছিলে। তার করোনার একটি পরীক্ষা করেছিলেন, যা পজিটিভ হয়।

তারা জানান, তবে মৃত রোগীর স্বজনরা পরীক্ষার ফলাফল প্রত্যাখ্যান করেন। তারা অভিযোগ করেছেন যে 'সাধারণ' হলেও তাকে পজিটিভ বলে ঘোষণা করেছিলেন চিকিৎসকরা।

কর্মকর্তারা জানান, প্রায় ৭০ জন লোক (স্থানীয় সময়) সকাল সাড়ে ১০ টার দিকে হাসপাতালের ওয়ার্ডে হামলা চালায়। তারা সহিংসতার আশ্রয় নিয়ে জোর করে মরদেহটি ছিনিয়ে নিয়ে যায়।

হাসপাতালে প্রবেশস্থানের ভিডিওগুলিতে দেখা গেছে যে বিপুল সংখ্যক লোক হাসপাতালের চত্বর থেকে স্ট্রেচারের মতো সরঞ্জামগুলি সরিয়ে দিচ্ছে। তরা সেখানে স্থাপিত স্যানিটাইজার গেটটি ভেঙেছে।

অভিযোগের প্রতিক্রিয়ায় হাসপাতালের মেডিকেল সুপার ডাঃ খাদিম হুসেন কুরেশি গণমাধ্যমকে জানান, ভাইরাসে মারা যাওয়া মানুষের মৃতদেহের ক্ষেত্রে সরকার কর্তৃক জারি করা স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) অনুসরণ করছিলেন চিকিৎসকরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও