কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্বাস্থ্যবিধি না মেনেই চলছে স্টাফ বাস-গণপরিবহন

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৫:৩১

করোনা ভাইরাসের কারণে বন্ধ হওয়ার দীর্ঘ ৬৬ দিন পর রাজধানী ঢাকায় চলা শুরু করেছে গণপরিবহন। রোববার (৩১ মে) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় গণপরিবহন চলতে দেখা যায়। তবে ভাড়া বাড়ালেও মানা হচ্ছে না শারীরিক দূরত্ব।  গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা থাকলেও তাও মানতে দেখা যায়নি।

বাসে ছিল না হ্যান্ড স্যানিটাইজার বা জীবাণুনাশকের মতো কোনো সুরক্ষা সামগ্রী। কিছু গণপরিবহনে শুধু শারীরিক দূরত্বে বসার মাধ্যমেই স্বাস্থ্যবিধি সীমাবদ্ধ ছিল। আর বেশিরভাগ গণপরিবহনে সেটিও মানা হয়নি।  রোববার সকালে রাজধানীর মতিঝিল এলাকায় গিয়ে দেখা যায়, সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের স্টাফ বাসের অধিকাংশেই ছিল না শারীরিক দূরত্ব।

গাড়ির প্রবেশ মুখে হ্যান্ড স্যানিটাইজার ও জীবাণুনাশক রাখার কথা থাকলেও তা দেখা যায়নি। জাতীয় ক্রীড়া পরিষদের ১১-০৩০৬ নম্বর গাড়িতে আসন ফাঁকা রেখে শারীরিক দূরত্ব মানা হয়নি। যানবাহনটিতে প্রতি আসনেই যাত্রী দেখা গেছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি স্টাফ বাসেও একই চিত্র দেখা যায়। কিছু গাড়ি ব্যতিক্রম থাকলেও তাতে শুধু আসন ফাঁকা ছাড়া অন্য স্বাস্থ্যবিধি মানা হয়নি।  এদিকে সরকারি বাস ছাড়াও নগরে গণপরিবহন চলতে শুরু করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও