কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ইউজিসির প্রজ্ঞাপন প্রত্যাহার, শনিবার ফের বৈঠকে বসছে রাবি

বার্তা২৪ প্রকাশিত: ৩০ মে ২০২০, ০৬:৩৬

করোনা ভাইরাসের কারণে ১৫ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখতে নিজেদের জারিকৃত প্রজ্ঞাপন প্রত্যাহার করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। ইউজিসি থেকে মৌখিকভাবে জানানো হয়েছে, কবে থেকে ক্যাম্পাস খুলে শিক্ষা কার্যক্রম শুরু করবে, তা স্ব স্ব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিজেরা বৈঠক করে সিদ্ধান্ত নেবে।

এদিকে, ২৪ ঘণ্টার ব্যবধানে ইউজিসির দুই রকম নির্দেশনায় বিপাকে পড়েছে রাবি কর্তৃপক্ষ। ১৫ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখতে নির্দেশনা দিয়ে জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে শুক্রবার (২৯ মে) বিকেলে অনির্ধারিত বৈঠক করে রাবি প্রশাসনের শীর্ষ কর্তাব্যক্তিরা।

সেখানে প্রাথমিক সিদ্ধান্ত হয়- ইউজিসির নির্দেশনা মেনে ১৫ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা হবে। বৈঠক থেকে বের হয়ে উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা গণমাধ্যমে জানিয়েছিলেন- ‘আগামী ১৫ জুনের আগে ক্যাম্পাস খোলা হচ্ছে না।’

সিনিয়র অধ্যাপকরা বলছেন, হুট করে ইউজিসি দুই ধরনের লিখিত ও মৌখিক আদেশ দেওয়ায় ভিন্নভাবে ভাবতে হচ্ছে রাবি কর্তৃপক্ষকে। কারণ এরই মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৩১ মে থেকে সীমিত পরিসরে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছেন।

ইউজিসি সিদ্ধান্ত থেকে সরে আসার পর কী ভাবছে প্রায় ৩৬ হাজার শিক্ষার্থীর রাজশাহী বিশ্ববিদ্যালয়? শুক্রবার (২৯ মে) রাতে ফের কথা হয় উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সাথে। তিনি বলেন, ‘একবার তো বৈঠকে আমরা সিদ্ধান্ত নিলাম- ইউজিসির নির্দেশনা মেনে ১৫ তারিখ পর্যন্ত ক্যাম্পাস খুলবো না। কিন্তু এখন তো ভিন্ন নির্দেশনার কথা শুনছি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও