কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

পোস্ট ভাইরাল হলেই প্রোফাইল খুঁটিয়ে দেখবে ফেসবুক

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৯ মে ২০২০, ২১:০৭

ভাইরাল হওয়ার আশায় এখন আর যা খুশি পোস্ট করা যাবে না ফেসবুকে। কারণ, কোনো অ্যাকাউন্ট থেকে যদি কোনো পোস্ট ভাইরাল হয়ে যায়, তাহলে ওই অ্যাকাউন্ট বা প্রোফাইলটি ভালো করে খুঁটিয়ে যাচাই করবে ফেসবুক। বৃহস্পতিবার (২৮ মে) সংস্থাটির পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। এ দিন তারা জানিয়েছে, মূলত ভুয়া পোস্ট বা গুজব ছড়ানো রুখতেই এই নতুন পদক্ষেপ নিয়েছে ফেসবুক।

এখন থেকে কোনো পোস্ট, ছবি বা ভিডিও ভাইরাল হলেই যে আইডি থেকে ওই পোস্ট করা হয়েছে, সেটির ‘খবর’ নেবে ফেসবুক। সম্পর্কিত খবর এবার ফেসবুক লাইভে এসএসসির ফলাফল আমরা মানুষ হিসাবে একেবারেই সচেতন নইনতুন একটি গ্রুপ কলিং অ্যাপ আনল ফেসবুক বৃহস্পতিবার ফেসবুকের ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে এখন বেশ কিছু অ্যাকাউন্ট বা প্রোফাইলের আইডি যাচাই করা হচ্ছে। যে সব পেজের কোনো অ্যাডমিন অনুমোদন নেই, সেগুলো থেকে এখন আর কোনো পোস্ট করা যাবে না।

তারা জানিয়েছে, যতক্ষণ না আইডিগুলির ‘ভেরিফিকেশন’ সম্পূর্ণ হচ্ছে, ততক্ষণ ওই আইডি, অ্যাকাউন্ট বা প্রোফাইল থেকে কোনো কিছুই পোস্ট করা যাবে না। ফেসবুকের মাধ্যমে ভুয়া খবর বা গুজব ছড়ানো রুখতে ধাপে ধাপে আরও কড়া পদক্ষেপের কথাই ভাবছে ফেসবুক কর্তৃপক্ষ। পূর্বপশ্চিমবিডি/এসএস

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও