কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ধোনির কথায় দুইবার টস হয়েছিল বিশ্বকাপ ফাইনালে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৯ মে ২০২০, ১৪:১৪

দীর্ঘ ২৮ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে ২০১১ সালে দ্বিতীয়বারের মতো ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতেছিল ভারত। শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনাল ম্যাচে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ছক্কার মারে ৬ উইকেটে সেদিন জয় পেয়েছিল স্বাগতিকরা। তবে সেই ম্যাচ শুরুর আগেই দেখা দিয়েছিল খানিক বিতর্ক।

সাধারণত টস একবার হলেও, সেই ফাইনালে টস করতে হয়েছিল দুইবার। এর পেছনে কারণ ছিলেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি ঠিক বুঝতে পারেননি কী কল দিয়েছেন লঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তাই তার কথায় টস করতে হয় আবার। প্রায় এক দশক পর সেই ম্যাচের স্মৃতিচারণ করেছেন সাঙ্গাকারা।

ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে এক ইন্সটাগ্রাম লাইভে তিনি জানিয়েছেন কীভাবে ধোনির কারণে টস করতে হয়েছিল দুইবার। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসের আগে থেকেই গ্যালারি ছিল দর্শকে পরিপূর্ণ। ফলে সাঙ্গাকারা টসের সময় হেড ডাকলেও, ধোনি মনে করেছিলেন টেইল। পড়ে দেখা যায় টসে এসেছে হেড। ম্যাচ রেফারিও রায় দেন সাঙ্গাকারার পক্ষে। কিন্তু তা মানতে রাজি ছিলেন না ধোনি। ফলে টস করতে হয় দ্বিতীয়বার। সে কথা জানিয়ে সাঙ্গাকারা বলেন, ‘সেদিন মাঠে প্রচুর দর্শক ছিল। শ্রীলঙ্কায় এমন হয় না সাধারণত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও