কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ইতালিতে করোনায় সর্বনিম্ন প্রাণহানি

ঢাকা টাইমস প্রকাশিত: ২৪ মে ২০২০, ২৩:২১

চীনের উহান শহর থেকে শুরু হওয়া করোনাভাইরাসে বিপর্যস্ত ইতালি। রবিবার (২৪ মে) প্রাণহানি ৫০ জন, যা গত ৭ মার্চের পরে সর্বনিম্ন। ৭ মার্চ এ সংখ্যা ছিল ৪৯ জন। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে মোট প্রাণ হারিয়েছে ৩২ হাজার ৭৮৫ জন এবং গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৫৫৩ জন। দেশটিতে এখনো চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৬ হাজার ৫৯৪ জন।

রবিবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক হাজার ৬৩৯ জন এবং মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ ৪০ হাজার ৪৭৯ জন। জনগণকে সুরক্ষা দিতে ইতালি সরকার করোনা মোকাবিলায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে। এদিকে কমতে শুরু করেছে আক্রান্তের সংখ্যা। রবিবার নতুন আক্রান্ত ৫৩১ জন এবং দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৮৫৮ বলে জানিয়েছে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি। দেশটিতে সামাজিক দূরত্ব বজায় রেখে লকডাউন শিথিল করা হচ্ছে পর্যায়ক্রমে।

ইতিমধ্যে দোকানপাট এবং রেস্তোরাঁ খুলে দেয়া হয়েছে। দীর্ঘ তিন মাস পরে মনে হচ্ছে ইতালি কিছুটা হলেও প্রাণ ফিরে পেয়েছে। অন্যদিকে মারাত্মক আকার ধারণ করা মহামারি করোনাভাইরাসে ইতালিতে দিনে দিনে প্রাণহানি এবং আক্রান্তের সংখ্যা কমতে থাকায় আশার আলো দেখছে ইতালির ছয় কোটি মানুষ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও