কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনায় স্পেনে ভিন্নধর্মী বিক্ষোভ

চ্যানেল আই প্রকাশিত: ২৪ মে ২০২০, ১০:৪৮

করোনাভাইরাস ঠেকাতে ব্যর্থতার অভিযোগ এনে স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের পদত্যাগের দাবিতে ভিন্নধর্মী এক বিক্ষোভে অংশ নিয়েছে দেশটির হাজার হাজার মানুষ।

স্পেনের কট্টর ডানপন্থী ভক্স পার্টির নেতৃত্বে শনিবার রাজধানী মাদ্রিদের রাস্তায় হাজারও মানুষ গাড়ি নিয়ে নেমে আসেন। সেসময় তারা গাড়িতে অবস্থান নিয়ে দলীয় পতাকা এবং হর্ন বাজিয়ে বিক্ষোভ করেন। প্রধানমন্ত্রীর পাশাপাশি তারা উপ-প্রধানমন্ত্রী পাবলো ইগলিসিয়াসের পদত্যাগও দাবি করেন। তবে গাড়ির বাইরে বের হননি কোনো বিক্ষোভকারী।

করোনায় মৃত্যুপরীতে পরিণত হওয়া ইউরোপের এই দেশটিতে গত ১৪ মার্চ কঠোর লকডাউন ঘোষণা করা হয়। সম্প্রতি করোনা সংক্রমণ এবং মৃত্যু কমে আসায় লকডাউনের বিধি-নিষেধে শিথিলতা আনা হয়েছে। বিজ্ঞাপন মাদ্রিদ এবং বার্সেলোনায় করোনার প্রাদুর্ভাব এখনও না কমায় এ দুই ধাপে লকডাউন কার্যকর রয়েছে।

টুইটারে দেয়া এক বিবৃতিতে ভক্স পার্টি বলেছে, রাষ্ট্রীয় অবিচার অবসানের সময় এসেছে। পেদ্রো সানচেজ এবং উপ-প্রধানমন্ত্রী পাবলো ইগলিসিয়াস স্প্যানিশদের দমনে কালা কানুনের ব্যবহার করছে। সরকারের বিরুদ্ধে মানুষের বেকারত্ব এবং দুর্দশা নিয়ে আওয়াজ তোলার এটাই উপযুক্ত সময়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও