কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

শেষ ইচ্ছে পূরণ করতে দেশে ক্যান্সার আক্রান্ত সিঙ্গাপুর প্রবাসী

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৩ মে ২০২০, ১৩:৫০

প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াল ছোবলে সারাবিশ্ব যখন এলোমেলো ঠিক তখন ক্যান্সারের সঙ্গে যুদ্ধ শেষে দেশে ফিরেছেন সিঙ্গাপুর প্রবাসী জাহাজ শ্রমিক সিকদার রানা। শুক্রবার (২২ মে) রাত ১১টায় এয়ার অ্যাম্বুলেন্সের একটি চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশে পৌঁছান নিরাময় অযোগ্য পাকস্থলীর ক্যান্সার আক্রান্ত রানা। গত এপ্রিল থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল চিকিৎসাধীন ছিলেন তিনি।

বিমানবন্দর থেকে সরাসরি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারে (ডিপার্টমেন্ট অব প্যালিয়েটিভ মেডিসিন) নিয়ে আসা হয় রানাকে।সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারের মেডিকেল অফিসার ডা. রুবাইয়াৎ রহমান বলেন, আগামী ৩-৪ দিনের জন্য ভর্তি করা হয়েছে রানাকে। তারপর নারায়ণগঞ্জে তার পরিবারের কাছে পাঠিয়ে দেয়া হবে।

ন্যাশনাল ক্যান্সার সেন্টার সিঙ্গাপুরের ডিভিশন অব সাপোর্টিভ অ্যান্ড প্যালিয়েটিভ কেয়ারের সহযোগী অধ্যাপক সিনথিয়া গোর কাছে রানা জানতে পারেন, তিনি আর মাত্র কয়েক মাস (সর্বোচ্চ ৬ মাস) বাঁচবেন! পাকস্থলীর ক্যান্সারটি লাস্ট স্টেজে ধরা পড়ায় আর যেহেতু কোনো চিকিৎসা নেই, তাই নিজ দেশে ফেরার আকাঙ্ক্ষা ব্যক্ত করেন রানা।

ডা. সিনথিয়া গোর কাছে তার শেষ ইচ্ছে ব্যক্ত করে রানা জানান, আমি আমার জীবনের শেষ কটা দিন পরিবারের সঙ্গেই কাটাতে চাই। মৃত্যু যদি হয়, নিজ দেশে নিজ পরিবারের সামনেই মরতে চাই। ছয় বছর বয়সী তার পুত্র সন্তান, স্ত্রী, মা আর ভাইদের কাছে গিয়ে জীবনের শেষ কটা দিন কাটাতে চান সিকদার রানা।

কিন্তু কীভাবে দেশে ফিরবেন রানা? করোনার এই বৈশ্বিক দুর্যোগের সময় বন্ধ সব এয়ারলাইন্সের ফ্লাইট। একমাত্র উপায়-এয়ার অ্যাম্বুলেন্সের চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা। কিন্তু এজন্য তো অনেক টাকা দরকার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও