কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

পর্যটনের হাল ফেরাতে পরিকল্পনা শুরু ইতালিতে

বার্তা২৪ প্রকাশিত: ২৩ মে ২০২০, ০২:৫৮

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমতে থাকায় ইতালিতে স্বাভাবিক হতে শুরু করেছে জীবন ও জীবিকা। দেশটির সরকারের সর্বোচ্চ চেষ্টায় সম্মুখ যোদ্ধা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমের কারণে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বাড়ায় স্বাভাবিক হতে আরম্ভ করেছে সবকিছু। খুলেছে অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠান, পার্ক, উপাসনালয়। খুলে দেয়া হচ্ছে ইতালির সব বিমানবন্দর। আগামী ৩ জুন থেকে আঞ্চলিক এবং আন্তর্জাতিক ফ্লাইটের অনুমতি দেওয়া হবে ইতালিতে।

এইদিকে অর্থনীতির চাকা পুনরুদ্ধারে ইতালিতে পরিকল্পনা শুরু হয়েছে কীভাবে পর্যটনের হাল ফিরবে। শুক্রবার (২২ মে) ইতালির পররাষ্ট্রমন্ত্রী লুইজি দি মাইও বলেছেন, সরকার এই গ্রীষ্মে পর্যটকদের ইতালিতে ফিরিয়ে আনার পরিকল্পনা নিয়ে কাজ করছে। করোনা ভাইরাসে জরুরী অবস্থার পরেও যারা হাল ছাড়েননি সেসব দোকানদার, ব্যবসায়ী, কারিগরদের ধন্যবাদ জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, আমরা একটি গ্রীষ্মের পরিকল্পনায় কাজ করছি যা বিদেশ থেকে পর্যটকদের ইতালিতে ফিরিয়ে আমাদের দেশীয় অর্থনীতি পুনরায় চালু করতে পারে। করোনা প্রতিরোধে সম্মুখ যোদ্ধা চিকিৎসক, নার্স এবং আর্থ-সামাজিক কর্মীদের ধন্যবাদ জানান তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও