কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টেস্টে আমাদের জন্য তুই-ই সেরা অধিনায়ক: মুমিনুলকে তামিম

ঢাকা টাইমস প্রকাশিত: ১৭ মে ২০২০, ২১:৫৩

জুয়াড়ির তথ্য গোপন করায় আইসিসি কর্তৃক দু’বছরের নিষেধাজ্ঞা (এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা) পান সাকিব আল হাসান। তার নিষেধাজ্ঞার পর বাংলাদেশের টেস্ট দলের অধিনায়কত্ব পান মুমিনুল হক। দেশের ক্রিকেটের সব থেকে বড় এবং গুরুত্বপূর্ণ দায়িত্বটা মুমিনুলের কাঁধেই বলে মনে করেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। শনিবার রাতে নিজের ফেসবুকে পেইজে তামিমের লাইভ আড্ডায় এসেছিলেন মুমিনুল হক, সৌম্য সরকার এবং লিটন দাস।

সেখানে মুমিনুলকে নিয়ে তামিম বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটের সব থেকে বড় দায়িত্ব মুমিনুলের কাঁধে। ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ ভার্সন হচ্ছে টেস্ট। সব থেকে বেশি সম্মানের খেলা টেস্ট। তাই সব থেকে বেশি সম্মানের হলো, টেস্টের অধিনায়কত্ব করা। আমার মনে হয়, টেস্টে আমাদের জন্যই তুই-ই সেরা অধিনায়ক।’ তামিমের কথা শুনে নিজের অধিনায়কত্ব পাওয়ার স্মৃতি রোমন্থন করেন মুমিনুল। তিনি বলেন, ‘আমি যখনই অধিনায়কত্বের প্রস্তাব পাই, তখনই আমার মনে হয়েছিল অধিনায়কত্ব করার এটাই সব থেকে ভালো সময়। কারণ আমার দলে চার-পাঁচজন সিনিয়র খেলোয়াড় আছে। যারা ১০ বছর ধরে ক্রিকেট খেলছে।

সেই সাথে আরও তিন-চারজন জুনিয়র আছে, যারা খুবই ভালো ক্রিকেট খেলে। ভালো কিছু স্পিনার ও পেসারও আছে। সবকিছু মিলিয়ে আমার মনে হয়েছে, এটাই অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার সবচেয়ে উপযুক্ত সময়।’ দলের সিনিয়র খেলোয়াড়রাই সবচেয়ে বেশি অনুপ্রেরণা ও সাহস দেন মুমিনুলকে, এমনটা স্বীকারও করেছেন তিনি, ‘তামিম ভাই, আপনারা যারা সিনিয়র আছেন তারাই আমাকে বেশি অনুপ্রেরণা দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও