কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকায় আসা-যাওয়া বন্ধে আইজিপির কড়া নির্দেশনা

ঢাকা টাইমস প্রকাশিত: ১৭ মে ২০২০, ১৯:৫৩

দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন নতুন রেকর্ড সৃষ্টি করছে। এর মধ্যেই অনেকে ঈদকে সামনে রেখে সাধারণ ছুটিতে ঢাকায় আসা-যাওয়া করছেন। এটি বন্ধ করতে পুলিশকে কড়া নির্দেশনা দিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। জনগণের সার্বিক কল্যাণের জন্য সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশপ্রধান। রবিবার সন্ধ্যায় পুলিশ সদরদপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সকল পুলিশ কর্মকর্তার উদ্দেশে আইজিপি বলেন, ‘সরকারের পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত যেন কোনোভাবেই ঢাকার বাইরে থেকে কেউ ঢাকায় এবং ঢাকা থেকে ঢাকার বাইরে কেউ যেতে না পারেন। একইভাবে প্রতিটি জেলা ও মহানগরীতে জনস্বার্থে কঠোরভাবে এ বিষয়টি বাস্তবায়ন করতে হবে।’

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে দেশে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যা। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ২৬৮ জনে। আর অচেনা এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৩২৮ জনের।

বেনজীর আহমেদ বলেন, ‘ঈদ উপলক্ষে ও সরকার ঘোষিত বর্ধিত ছুটি উদযাপনের জন্য অনেকেই গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হচ্ছেন। এটি কোনোভাবেই হতে দেয়া যাবে না। প্রধানমন্ত্রী জনগণের সার্বিক কল্যাণের জন্য যেসব নির্দেশনা দিয়েছেন, তা সকলকে যথাযথভাবে অনুসরণ করতে হবে।’

শপিংমল ও মার্কেটগুলো যেন নিয়ম-কানুন ও স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা হয় সেই বিষয়টি নিশ্চিত করতে বলেছেন আইজিপি। সেই সাথে সাধারণ মানুষকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান।

এদিকে দুপুরে প্রায় আড়াই ঘণ্টা মাঠ পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন আইজিপি ড. বেনজীর আহমেদ। করোনা পরিস্থিতিতে পুলিশের সার্বিক কার্যক্রম পর্যালোচনা ও করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন তিনি।

আইজিপি বলেন, ‘পুলিশ সদস্যরা জনগণের সুরক্ষা নিশ্চিত করতে হাসি মুখে জীবনের ঝুঁকি নিচ্ছে। অনেক সদস্য ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন। তাদের সুচিকিৎসা ও কল্যাণের জন্য সব উদ্যোগ নেওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও