কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পরিচালক বান্নাহর স্ত্রী সিনেমাটোগ্রাফার

সমকাল প্রকাশিত: ১৭ মে ২০২০, ১৭:৩৯

মাবরুর রশিদ বান্নাহ পরিচালিত লক ডাউন সিরিজ ‘ভাই ব্রাদাস’ এর প্রথম পর্ব লুমিনো পিকচার্স এর ইউটিউব চ্যানেলে রিলিজ হয়েছে। উল্লেখ্য এই সিরিজটির সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করেছেন পরিচালকের স্ত্রী সানিয়া আফরিন। কাজটির মাধ্যমে নিজের ক্যারিয়ারে নতুন এক অভিজ্ঞতার সঞ্চয় হয়েছে বলেই জানিয়েছেন আফরিন।

কাজটির মাধ্যমে নিজের ক্যারিয়ারে নতুন এক অভিজ্ঞতার সঞ্চয় হয়েছে বলেই জানিয়েছেন আফরিন। মূলত সানিয়া আফরিন বর্তমানে অন লাইন শপ পার্পেল মেলোর স্বত্বাধিকারি।  একসঙ্গে আন্ডারগ্রাউন্ড ক্রিয়েটিভ ফ্যাক্টরীর (ইউসিএফ) এর ফিন্যান্স ডিরেক্টর হিসেবে নিয়োজিত আছেন। এরআগে তিনি কিছুদিন একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন।

সিনেমাটোগ্রাফারের বিষয়ে প্রাতিষ্ঠানিক কোন শিক্ষা নেই সানিয়া আফরিনের। তাই পরিচালক বান্নাহই তার শিক্ষকের কাজটি করেছেন।  এছাড়াও ছোটবেলা থেকেই তার ক্যামেরা চালানোর অভিজ্ঞতা। সেই অভিজ্ঞতাই নাকি কাজে লেগেছে এ ক্ষেত্রে। ইউটিউব থেকেও শেখা হয়েছে।সিনেমাটোগ্রাফার হিসেবে সানিয়া আফরিন পরিচালককে সহযোগিতা বেশ ভালো ভাবেই করেছেন বলে মন্তব্য দিচ্ছেন অনেকে। এমন মন্তব্য শুনে সানিয়া নিয়মিত এ কাজ করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, লকডাউনে বাসায অফুরন্ত সময় পাচ্ছি বলেই নতুন এই অভিজ্ঞতা নেয়া। তবে নিয়মিত করার ইচ্ছে নেই। পাশাপাশি অভিনয করার ইচ্ছেও তার নেই বলে জানালেন। কাজটি করার সময়ের অভিজ্ঞতা জানিয়ে   সানিয়া আফরিন বলেন, কাজটা করার সময় খুব এনজয় করেছি। খুব টেনশন হচ্ছিল,দর্শকরা কিভাবে নেবে আমার কাজ। আমি কৃতজ্ঞ দর্শকদের কাছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত