কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিস্তারিত জানা যাবে রাজধানীর বেসিস সফটএক্সপোতে অংশ নেওয়া প্রিয়.কম ও আইপের স্টলে গিয়ে। ছবি: প্রিয়.কম

প্রিয়-তে লিখুন, আয় করুন

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪২
আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪২

(প্রিয়.কম) একজন লেখক প্রকাশনা সংস্থা থেকে তার বই বিক্রির ওপর একটি নির্দিষ্ট সময় পর্যন্ত সম্মানী পেয়ে থাকেন। কিন্তু কোনো অনলাইন পোর্টালে  লিখলে হয়তো লেখক একবারই সম্মানী পেয়ে থাকেন। তবে প্রকাশনীর মতো একটি নির্দিষ্টি সময় পর্যন্ত লেখককে সম্মানী দেওয়ার কথা মাথায় রেখে প্রিয়.কম ‘প্রিয়-তে লিখুন আয় করুন’ নামে নতুন একটি ফিচার চালু করেছে।

যেভাবে প্রিয়.কমে অ্যাকাউন্ট খুলবেন-

একজন লেখককে প্রিয়.কম’র হোম পেজে প্রবেশ করে ডান দিকে থাকা ‘লিখুন’ অপশনে ক্লিক করতে হবে। এরপর কম্পিউটার বা মোবাইলে নতুন একটি পেজ চলে আসবে। সেখানে থাকা ফেসবুক বাটনের মাধ্যমে ওই লেখককে লগ-ইন করতে হবে।

লেখা জমা দেবেন যেভাবে-

প্রিয়তে লগইন করার পর লেখা প্রকাশের জন্য প্রিয়’র ড্যাশবোর্ডে থাকা ক্রিয়েট নিউ পোস্ট বাটনটিতে ক্লিক করতে হবে। এরপর সেখানে লেখাটির একটি শিরোনাম, বর্ণনা, ছবি ও অন্যান্য তথ্যাদি ঠিকমত দিয়ে সাবমিট টু পাবলিশ বাটনটিতে ক্লিক করতে হবে।

আপনার পাঠানো লেখাটি নির্বাচিত হলে তা প্রকাশ করা হবে। লেখা প্রকাশের পর থেকেই লেখকের সম্মানী তার আইপে অ্যাকাউন্টে জমা হতে থাকবে। লেখা প্রকাশ হওয়ার ৩০ দিন পর্যন্ত লেখাটি যতবার পাঠ হবে তার ওপর একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ লেখকের অ্যাকাউন্টে যোগ হবে।

এ জন্য লেখককে আইপে ওয়ালেটে একটি অ্যাকাউন্টও খুলতে হবে, যেখানে তার সম্মানী জমা হবে এবং পরবর্তীতে তা ব্যাংক থেকে তুলতে পারবেন।

বিস্তারিত জানা যাবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া বেসিস সফটএক্সপোতে অংশ নেওয়া প্রিয়.কমআইপের স্টলে গিয়ে।

প্রিয় টেক/কে এন দেয়া/রুহুল