কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছেলে আরহাম ইকবালের সঙ্গে আয়েশা সিদ্দিকা। ছবি: সংগৃহীত

টিফিন নিয়ে মায়ের সঙ্গে তামিম-পুত্রের খুনসুটি

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ০২ জুলাই ২০১৯, ২০:৩৯
আপডেট: ০২ জুলাই ২০১৯, ২০:৩৯

(প্রিয়.কম) বাবা তামিম ইকবালের ব্যস্ততা কেবল ক্রিকেট নিয়ে। সেই ব্যস্ততা আরও বাড়িয়ে তুলেছে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে চলমান ওয়ানডে বিশ্বকাপ। জাতীয় দলের অন্যান্য ক্রিকেটারদের মতো চলমান ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ব্যস্ত সময় পার করছেন জাতীয় দলের এই বাঁহাতি ওপেনার।

বাবা তামিম ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকায় মা আয়েশা সিদ্দিকার সঙ্গে দিনের বেশিরভাগ সময় কাটে আরহাম ইকবাল খানের। তাই তো মা-ছেলের খুনসুটির বিভিন্ন মুহূর্ত প্রায়ই সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায়। ফেসবুক হোক কিংবা ইনস্টাগ্রাম, প্রায় প্রতিদিন ছেলের ছবি পোস্ট করেন তামিম-পত্নী।

ছেলের দুষ্টুমি হোক কিংবা মা-ছেলের খুনসুটি, প্রায় প্রত্যেকটি মুহূর্ত সবার সঙ্গে ভাগাভাগি করে নেন আয়েশা। এবারও তার ব্যতিক্রম হয়নি। আরহামের সঙ্গে নিজের কথোপকথন ফেসবুকে পোস্ট দিয়েছেন তিনি। সেখানে দেখা যায়, টিফিন খাওয়া নিয়ে মায়ের সঙ্গে দুষ্টুমি করছে তামিম-পুত্র।

ওই পোস্টে আয়েশা লিখেছেন,

‘আমি: আরহাম, বিরতির সময় তোমার টিফিন খাওয়া শেষ করো নাই কেন?’

‘আরহাম: আজকে স্কুলে জন্মদিনের পার্টি ছিল মা, কিন্তু আমি কেক খাই নাই।’

‘আমি: তার মানে তো খাইছো।’

‘আরহাম: না মা, খাই নাই (কেক) তো।’

ওই পোস্টে আয়েশা আরও লিখেন, ‘আমরা দুজনই জানি সে কেক খেয়েছে এবং এজন্যই সে খাবার শেষ করতে পারেনি।’

তামিম ও আয়েশার চার হাত এক হয়েছে আজ থেকে প্রায় সাড়ে পাঁচ বছর আগে। ২০১৩ সালের ২২ জুন দীর্ঘদিনের বান্ধবী আয়েশা সিদ্দিকার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন জাতীয় দলের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। বিয়ের তিন বছরের মাথায় ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি এই দম্পতির ঘর আলো করে জন্ম নেয় ছেলে আরহাম ইকবাল খান।

প্রিয় খেলা/কামরুল