কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্যাট হাতে লিওনেল মেসির এই ছবিটি পোস্ট করা হয় লা লিগার অফিশিয়াল পেজ থেকে। ছবি: টুইটার

লিওনেল মেসি ক্রিকেটার হলে, কেমন হতো তার ক্যারিয়ার!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ জুন ২০১৯, ১৪:২৩
আপডেট: ২৪ জুন ২০১৯, ১৪:২৩

(প্রিয়.কম) কিছু চমক, কিছু অভিপ্রায়, হৃদয় নিংড়ে দেওয়া, আবেগে আপ্লুত হওয়া, চোখের পানি দিয়ে পুরো বিশ্বকে একসঙ্গে এক সুতোয় কাঁদিয়ে ফেলা। ফুটবল সৌন্দর্যের পূজারীদের কাছে লিওনেল মেসি বিশেষ কিছু। এই মেসিই যদি ক্রিকেটার হতেন, তাহলে তার ক্যারিয়ারটা কেমন হতো?

এমনই প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়েছিল, লা লিগার অফিশাল টুইটার অ্যাকাউন্টে। ক্যাপশনে লেখা ছিল, ‘লিওনেল মেসি ক্রিকেটার হলে কী হতেন, ফাস্ট বোলার? স্পিনার? অলরাউন্ডার? টপঅর্ডার ব্যাটসম্যান?’ 

ওই পোস্টের সঙ্গে একটি এডিট করা ছবিও জুড়ে দেওয়া হয়েছিল। যেখানে দেখা যাচ্ছে, ব্যাট উঁচিয়ে দর্শকদের অভিবাদনের জবাব দিচ্ছেন বার্সেলোনার জার্সি পরিহিত আর্জেন্টাইন ফুটবল প্রাণভোমরা।

ইউরোপের অন্য লিগগুলোর চেয়ে স্প্যানিশ লা লিগা বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগমাধ্যমে অধিক প্রচারের জন্য বেশ সুপরিচিত। তারা সর্বদাই কাজটা করে, বিশ্বজুড়ে ঘটছে এমন খেলাধুলার ইভেন্টগুলোতে নিজেদের সম্পৃক্ত করে, এমনকি সেটা যদি ফুটবল নাও হয়। সম্প্রতি তারা চলতি ক্রিকেট বিশ্বকাপকে প্রচারের আলোতে আনার জন্যই মেসি ক্রিকেটার হলে তার ক্যারিয়ার কেমন হতো জানতে চায়।

যদিও সমর্থকরা প্রশ্নটির জবাবে ঠিকভাবে সাড়া না দিয়ে বরং মেসিকে ট্রল করার সুযোগ হিসেবে বেছে নেয়। উত্তরদাতাদের কেউ কেউ মেসির আন্তর্জাতিক শিরোপা জেতার ব্যর্থতার কথা টেনেছেন। তারা এটাও বলেন, মেসি যদি পেশা বদল করে ফুটবল থেকে ক্রিকেটে যেতেন সেখানেও একই রকম ব্যর্থ হতেন।

আবার কেউ কেউ লিখেছেন, মেসি প্রতিবছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ট্রফি জিততেন, কিন্তু বিশ্বকাপের গ্রুপপর্ব থেকেই বিদায় নিতেন! অনেকের মতে, ক্রিকেটার হলে মেসি দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতেন। একজন আবার লিখেছেন, ট্রফি ছাড়া কিংবদন্তি হতেন মেসি।

ভক্তদের কয়েকজন আবার বার্সেলোনা কিংবদন্তির আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসর নেওয়ার প্রবণতা নিয়ে পাকিস্তানের শহিদ আফ্রিদির সঙ্গেও তুলনা করেন।

চলুন দেখে নেওয়া যাক টুইটারে এমন কিছু প্রতিক্রিয়া-

প্রিয় খেলা/আশরাফ