কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সমালোচনার পর এবার মামলা হলো পাকিস্তান অধিনায়কের বিরুদ্ধে। ছবি: সংগৃহীত

সরফরাজকে গ্রেফতারের দাবিতে মামলা

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২৩ জুন ২০১৯, ১৬:০৫
আপডেট: ২৩ জুন ২০১৯, ১৬:০৫

(প্রিয়.কম) সময়টা মোটেই ভালো যাচ্ছে না সরফরাজ আহমেদের। বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকেই ভক্ত-সমর্থক ও পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের তোপের মুখে রয়েছেন। এর সঙ্গে যোগ হয়েছে বিশ্বকাপে পাকিস্তানের হতশ্রী পারফরম্যান্স। পাঁচ ম্যাচের মধ্যে এখন পর্যন্ত মাত্র একটিতে জয়ের দেখা পেয়েছে সরফরাজের দল। পয়েন্ট তালিকায় ১০ দলের মধ্যে তাদের অবস্থান নবম।

সবমিলিয়ে সেমিফাইনালের পথ অনেকটা নড়বড়ে হয়ে গেছে পাকিস্তানের। বাকি চার ম্যাচের সবগুলো জিতলেও শেষ চার নিশ্চিত নয় ১৯৯২ বিশ্বকাপজয়ীদের! তবে সবচেয়ে বড় বিপত্তিটা দেখা দিয়েছে সর্বশেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হারায়। ভারতের বিপক্ষে হারের পর থেকে সরফরাজকে রীতিমতো ধুয়ে দিচ্ছেন দেশটির ভক্ত-সমর্থকরা।

এবার জানা গেল, মামলা দায়ের করা হয়েছে সরফরাজের বিরুদ্ধে। পাকিস্তান অধিনায়ককে গ্রেফতারের দাবিতে আদালতে মামলা ঠুকে দিয়েছেন দেশটির এক আইনজীবী। বিশ্বকাপ শেষে দেশে ফেরার সঙ্গে সঙ্গেই সরফরাজকে গ্রেফতারের দাবি জানিয়েছেন ওই আইনজীবী। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক টুইট বার্তায় খবরটি নিশ্চিত করেছেন সাজ সাদিক নামে পাকিস্তানের এক সাংবাদিক।

টুইট বার্তায় তিনি লিখেন, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের এক আদালতে মামলা করেছেন ওই আইনজীবী। তাতে সরফরাজ আহমেদের গ্রেফতার দাবি করা হয়েছে। সরফরাজ পাকিস্তানে প্রত্যাবর্তন করা মাত্রই তাকে আটক করার আর্জি জানানো হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়েছে, ভারতের বিপক্ষে হেরে পাকিস্তানের জন্য ন্যক্কারজনক লজ্জা বয়ে এনেছেন সরফরাজ। কেবল তাই নয়। ম্যাচ চলাকালীন হাই তুলে ‘গাধা’র পরিচয় দিয়েছেন তিনি। ইতোমধ্যে সরফরাজের হাই তোলার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। তাতে দেশের মান-সম্মান, মর্যাদা ক্ষুণ্ন হয়েছে।

প্রিয় খেলা/রিমন