কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গ্রুপের শীর্ষে থেকেই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল আয়োজক ব্রাজিল। ছবি: সংগৃহীত

পেরুকে ৫-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল, দেখুন ভিডিওতে

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ জুন ২০১৯, ০৯:২২
আপডেট: ২৩ জুন ২০১৯, ০৯:২২

(প্রিয়.কম) বিশাল ব্যবধানের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ব্রাজিল।

কোপা আমেরিকায় ‘এ’ গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে পেরুর বিপক্ষে ৫-০ গোলের বিশাল জয় তুলে নিয়েছে তিতের শিষ্যরা। ব্রাজিলের হয়ে এদিন গোল করেছেন ক্যাসেমিরো, রবার্তো ফিরমিনো, এভারটন, দানি আলভেস ও উইলিয়ান।

ম্যাচের ১২ মিনিটের মাথাতেই প্রথম গোলের দেখা পায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। মারকুইনহোসের শট বারে লেগে ফিরে আসার কারণে অনেকটা ফাঁকায় দাঁড়িয়ে থাকা ক্যাসেমিরোর বল জালে জড়াতে কষ্টই হয়নি। ব্রাজিলের জার্সি গায়ে এটাই তার প্রথম গোল। ১৯ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ফিরমিনো।

ক্লিয়ার করতে গিয়ে পেরুর গোলরক্ষক গ্যালেস বল পাঠিয়ে দেন ফিরমিনোর পায়ে। সহজ সুযোগ হাতছাড়া হতে দেননি ফিরমিনো। ৩২ মিনিটের মাথায় গোলের দেখা পান এভারটন। ফিলিপে কৌটিনহোর কাছ থেকে বল পেয়ে ডান পায়ের নিচু বাঁকানো শটে জাল কাঁপান তিনি। প্রথমার্ধে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করেন ব্রাজিলের অধিনায়ক দানি আলভেস। ফিরমিনো ও আর্থুরের দারুণ বোঝাপড়ার পরে বল পেয়ে গোল করতে কোনো ভুল করেননি আলভেস। নির্ধারিত সময়ের একদম শেষদিকে ৯০তম মিনিটে এভারটনের পাস ধরে দলের হয়ে পঞ্চম গোলটি করেন উইলিয়ান।

অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে অবশ্য পেনাল্টি পায় ব্রাজিল। কিন্তু সেটি থেকে গোল করতে ব্যর্থ হন গ্যাব্রিয়েল জেসুস। এই জয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে থেকেই কোপা আমেরিকার চলমান আসরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো ব্রাজিল।

হাইলাইটস দেখুন এখানে-

প্রিয় খেলা/আশরাফ