কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গ্রুপিংয়ের বিষয়টি পুরোপুরি উড়িয়ে দিয়েছেন মোহাম্মদ হাফিজ। ছবি: সংগৃহীত

পাকিস্তানের ড্রেসিংরুমে গ্রুপিং, যা বললেন হাফিজ (ভিডিও)

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২২ জুন ২০১৯, ২২:২৮
আপডেট: ২২ জুন ২০১৯, ২২:২৮

(প্রিয়.কম) বিশ্বকাপের পর্দা ওঠার আগে থেকেই অস্থিরতা বিরাজ করছিল পাকিস্তান ক্রিকেটে। এবার সেই অস্থিরতা আরও বেড়েছে বিশ্বকাপে পাকিস্তানের হতশ্রী পারফরম্যান্সের কারণে। পাঁচ ম্যাচের মধ্যে এখন পর্যন্ত মাত্র একটিতে জয়ের দেখা পেয়েছে সরফরাজের দল। পয়েন্ট তালিকায় ১০ দলের মধ্যে তাদের অবস্থান নবম।

সব মিলিয়ে সেমিফাইনালের পথ অনেকটা নড়বড়ে হয়ে গেছে পাকিস্তানের। বাকি চার ম্যাচের মধ্যে সবগুলোতে জিতলেও শেষ চার নিশ্চিত নয় ১৯৯২ বিশ্বকাপজয়ীদের! এর চেয়েও বড় বিপত্তিটা দেখা দিয়েছে সর্বশেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হারায়। ভারতের বিপক্ষে হারের পর থেকে পাকিস্তানি ক্রিকেটারদের রীতিমতো ধুয়ে দিচ্ছেন দেশটির ভক্ত-সমর্থকরা।

এরই মধ্যে জানা যায়, ভাঙন দেখা দিয়েছে পাকিস্তানের ড্রেসিংরুমে। শুধু তাই নয়, কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে পড়েছেন পাকিস্তানি ক্রিকেটাররা। ড্রেসিংরুমে এই কোন্দল ও গ্রুপিংয়ের কারণেই নাকি ভারতের বিপক্ষে ম্যাচে হারের মুখ দেখেছে সরফরাজের দল! এমনটাই দাবি করে পাকিস্তানের বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

তবে ড্রেসিংরুমে ভাঙন কিংবা জাতীয় দলে গ্রুপিংয়ের বিষয়টি পুরোপুরি উড়িয়ে দিয়েছেন মোহাম্মদ হাফিজ। গ্রুপিংয়ের খবর অস্বীকার করে পাকিস্তানের অভিজ্ঞ এই অলরাউন্ডারের দাবি করেছেন, পুরোটাই গুজব। তিনি আরও জানান, কোনো একক ব্যক্তিকে দায়ী করা যাবে না। খারাপ পরফরম্যান্সের জন্য দলের খেলোয়াড় থেকে টিম ম্যানেজমেন্ট সবাই দায়ী।

লর্ডসে পাকিস্তান দলের অনুশীলন শেষে হাফিজ বলেন, ‘দলগতভাবে আমরা ব্যর্থ হয়েছি। দল হিসেবে আমরা ভালো করতে পারিনি। আজকের দিনে ক্রিকেটে ভালো করার জন্য দরকার আপনার দরকার দলগত পারফরম্যান্স এবং সবার অবদান।’

গ্রুপিংয়ের খবরটি প্রকাশ্যে আসার পরই পাকিস্তানের দুই ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করেছিল ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই। এ সময় দলের অভ্যন্তরীণ কোন্দলের বিষয়টি অস্বীকার করেন তারা। তাদের পথেই হেঁটেছেন হাফিজ। তার দাবি, ভাঙনের মতো কিছুই হয়নি।

জাতীয় দলে ভাঙনের বিষয়ে জানতে চাওয়া হলে রীতিমতো হেসে ফেলেন হাফিজ। হাসি থামিয়ে অভিজ্ঞ এই অলরাউন্ডার বলেন, ‘১৬-১৭ বছর আমি পাকিস্তানের হয়ে খেলছি এবং দেখছি। যখন দল খারাপ করতে থাকে, হারতে শুরু করে তখনই এ রকম গুজব ছড়ানো শুরু হয়। আমরা সবাই এক, আমরা পাকিস্তানি। আমরা জিততে থাকলে আপনারা এই ধরনের কথা বলেন না কেন? আমরা যখন ইংল্যান্ডকে হারালাম তখন মানুষ এই গ্রুপিংয়ের কথাটা বলতে পারতো। কিন্তু তখন বলেনি। কিছুই ছিল না তখন।’