কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবির পোস্টার ও শরীফুল রাজ। ছবি: সংগৃহীত

ভিন্ন ধারার গল্প নিয়ে ছবি ‘ন ডরাই’

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ২১ জুন ২০১৯, ০৮:২৯
আপডেট: ২১ জুন ২০১৯, ০৮:২৯

(প্রিয়.কম) বাংলাদেশ একজন নারী সার্ফারের জীবন থেকে উৎসাহিত হয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘ন ডরাই’। এটাই সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র। এ ছবির গল্পটি গড়ে উঠেছে সত্য ঘটনা অবলম্বনে। এর পাশাপাশি নারীর এগিয়ে যাওয়ার একটা বার্তাও থাকবে ছবিতে।

গত ২০ জুন ছিল বিশ্ব সার্ফিং দিবস। এ দিনেই আনুষ্ঠানিকভাবে ছবিটির পোস্টার উন্মোচন করা হয়। এ উপলক্ষে রাজধানীর বসুন্ধরা শপিং মলে স্টার সিনেপ্লেক্সে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ছবিটির পোস্টারে উঠে এসেছে বাঙালি আটপৌরে বউয়ের সাজে সার্ফিং বোর্ড হাতে এক তরুণী।

ছবির নাম, পোস্টার ও টিজারে ভিন্নতার স্বাদ পাওয়া গেছে। চলতি সময়ে গতানুগতিক বাংলা চলচ্চিত্রে যে গল্প বলার ধরণ; তার বাইরে গিয়েই ছবিটি নির্মিত হয়েছে।

তানিম রহমান অংশু চলচ্চিত্রটি নির্মাণ করেছেন। স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান ছবিটি প্রযোজনা করেছেন। ছবিটি কক্সবাজারের এক তরুণ নারী সার্ফারের জীবনের গল্প নিয়ে তৈরি। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন দেশের শীর্ষ মডেল ও অভিনেতা শরীফুল রাজ। তার সহ-শিল্পী হিসেবে আছেন সুনেরাহ বিনতে কামাল।

ছবির চিত্রনাট্য লিখেছেন দেবের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ ছবির চিত্রনাট্যকার কলকাতার শ্যামল সেনগুপ্ত। সংবাদ সম্মেলন শেষে ‘ন ডরাই’ ছবির টিজার দেখানো হয়।

দেশে মুক্তির আগে সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ছবিটি। সিনেমার প্রায় নব্বই ভাগ দৃশ্যধারণ হয়েছে কক্সবাজারে। এতে চট্টগ্রামের ভাষা শুনতে পাবেন শ্রোতা-দর্শকরা। তবে তা সবাই যেন বুঝতে পারে সেভাবেই ব্যবহার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আসছে অক্টোবরে ছবিটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে প্রযোজনা প্রতিষ্ঠানের।

প্রিয় বিনোদন/মিঠু/আশরাফ