ম্যাচ শেষে মাঠ ছাড়ছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন সৈকত। ছবি: সংগৃহীত

মাশরাফির বাবার চোখে সাকিবই সেরা (ভিডিও)

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ জুন ২০১৯, ১৬:৪৭
আপডেট: ২০ জুন ২০১৯, ১৬:৪৭

(প্রিয়.কম) উইন্ডিজের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর থেকেই বাংলাদেশ দলের প্রশংসায় পঞ্চমুখ বিশ্ব ক্রিকেট। সাবেক ও বর্তমান ক্রিকেটার থেকে শুরু করে ধারাভাষ্যকার, এমনকি সাধারণ ভক্ত-সমর্থকরা প্রশংসার জোয়ারে ভাসাচ্ছেন বাংলাদেশ দলকে। বিশেষ করে উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়ের নায়ক সাকিব আল হাসান ও লিটন কুমার দাসকে আলাদাভাবে অভিনন্দন জানাচ্ছেন সবাই।

এখনো কাটেনি অভিনন্দন ও শুভেচ্ছাবার্তার রেশ। অনলাইন, অফলাইন সর্বত্রই চলছে সাকিব-বন্দনা। এবার এই তালিকায় যোগ হয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার বাবা গোলাম মর্তুজা। তার চোখে সাকিব একজন অসাধারণ ক্রিকেটার। তিনি আরও মনে করেন, বিশ্বসেরা এই অলরাউন্ডারের কোনো বিকল্প নেই। সাকিবের তুলনা সাকিব নিজেই।

১৭ জুন, সোমবার বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। এদিন মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, সাকিব আল হাসানদের দাপুটে বোলিংয়ের পরও বাংলাদেশকে ৩২২ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দেয় উইন্ডিজ। কিন্তু সেই লক্ষ্যও মামুলি হয়ে উঠল সাকিব ও লিটনের ব্যাটে। চতুর্থ উইকেটে ১৮৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশ দলকে জয়ের বন্দরে নিয়ে যান তারা।

লিটনের সঙ্গে ৮৯ রানের জুটি গড়ার পথে ওয়ানডে ক্যারিয়ারের নবম এবং এবারের বিশ্বকাপের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি তুলে নেন সাকিব। লিটন দাস তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি। তাদের জুটিতে ভর করে ৫১ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নেয় বাংলাদেশ।

ওয়ানডে ইতিহাসে এটাই বাংলাদেশের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়টা মাঠে বসেই উপভোগ করেন মাশরাফির বাবা। ম্যাচ শেষে বের হওয়ার সময় সাকিবের ভূয়সী প্রশংসা করেন তিনি।

প্রিয় খেলা/আশরাফ