কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২০০৭ সালে শোবিজ পাড়ায় পথচলা শুরু করেন পিয়া। ছবি: শামছুল হক রিপন

৫৫টি জামা ও ২২ জোড়া জুতো নিয়ে বিশ্বকাপে পিয়া

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৩ জুন ২০১৯, ১৮:০০
আপডেট: ১৩ জুন ২০১৯, ১৮:০০

(প্রিয়.কম) ঘরের মাঠে উপস্থাপনায় বেশ পরিচিত মুখ জান্নাতুল ফেরদৌস পিয়া। এতদিন ধরে শুধু ঘরের মাঠে উপস্থাপনা করেছেন তিনি। তবে এবার আন্তর্জাতিক পর্যায়ে পা রেখেছেন বাংলাদেশের শোবিজ জগতের এই তারকা। চলমান ইংল্যান্ড বিশ্বকাপে মাঠে থেকেই উপস্থাপনা করছেন তিনি।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল গাজী টিভির হয়ে ইংল্যান্ড থেকে উপস্থাপনা করছেন পিয়া জান্নাতুল। বিশ্বকাপের বিভিন্ন ম্যাচে তাকে দেখা যাচ্ছে উপস্থাপকের ভূমিকায়, নিচ্ছেন তারকা ক্রিকেটারদের সাক্ষাৎকার। জীবনের এই নতুন অধ্যায় নিয়ে দেশের একটি শীর্ষস্থানীয় গণমাধ্যমে নিজের অভিজ্ঞতার কথা লিখেছেন পিয়া।

১২ জুন প্রকাশিত লেখায় পিয়া জানিয়েছেন, মাত্র ১৬ বছর বয়স থেকেই মডেলিংয়ের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। তার লক্ষ্য ছিল কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে উপস্থাপনা করা। ইংল্যান্ডে চলমান বিশ্বকাপ দিয়ে এসেছে সেই সুযোগ। তবে এবারের বিশ্বকাপে উপস্থাপনার জন্য প্রায় ২ বছর ধরে প্রস্তুতি নিয়েছেন তিনি।

বাংলাদেশের জনপ্রিয় এই মডেল ও অভিনেত্রী আরও জানান, এবারের বিশ্বকাপে বায়োস্কোপের হয়ে জিটিভির প্রযোজনায় কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে উপস্থাপনার জন্য প্রথম বাংলাদেশি নারী হিসেবে তাকে পাঠানো হয়েছে। বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে উপস্থাপনার জন্য সঙ্গে করে ৫৫টি জামা ও ২২ জোড়া জুতো নিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

আন্তর্জাতিক অঙ্গনেও মডেল হিসেবে পিয়া জান্নাতুলের বিচরণ রয়েছে। ছবি: সংগৃহীত

২০০৭ সালে শোবিজ পাড়ায় পথচলা শুরু করেন পিয়া। এরপর র‌্যাম্প মডেল হিসেবে খ্যাতি অর্জন করেন। এর পাশাপাশি শুরু করেন ছোটপর্দায় অভিনয়। দর্শকের কাছে হয়ে ওঠেন প্রিয় তারকা। পরবর্তী সময়ে সিনেমায় অভিনয় শুরু করলেও সেখানে খুব একটা সুবিধা করতে পারেননি।

শুধু বাংলাদেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও মডেল হিসেবে রয়েছে পিয়ার বিচরণ। জার্মানির টপ মডেল অব দ্য ওয়ার্ল্ড, সাউথ কোরিয়ার মিস ইউনিভার্সিটি ২০১১ এবং মিস ইন্ডিয়ান প্রিন্সেস ইন্টারন্যাশনাল ২০১৩-এ অংশ নেন তিনি। ভারতের জনপ্রিয় লাইফস্টাইল ম্যাগাজিন ‘ভোগ’ প্রচ্ছদে ছাপা হয়েছে পিয়ার ছবি।

শোবিজ জগতের পাশাপাশি ক্রিকেট মাঠে জনপ্রিয়তা পেয়েছেন পিয়া। ক্রিকেটবিষয়ক অনুষ্ঠানের সঞ্চালক হিসেবে খুব দ্রুতই বাংলাদেশ ক্রিকেটে জায়গা করে নিয়েছেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম ও ষষ্ঠ আসরে গাজী টিভির সঙ্গে সংযুক্ত ছিলেন তিনি।

প্রিয় খেলা/কামরুল