কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পিএসজির জার্সিতে হতাশ নেইমার। ছবি: সংগৃহীত

নেইমারের ঘাড়ে নতুন শাস্তির খড়্গ

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১১ মে ২০১৯, ২১:১৭
আপডেট: ১১ মে ২০১৯, ২১:১৭

(প্রিয়.কম) একের পর এক শাস্তির খড়্গে পড়ে যাচ্ছেন নেইমার। মাঠের পারফরম্যান্সের চেয়ে বাইরের আচরণ নিয়েই বেশি বিপাকে পড়তে হচ্ছে ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলারকে। রেফারিদের নিয়ে বাজে মন্তব্য করে চ্যাম্পিয়ন্স লিগে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন নেইমার। এবার লিগ ওয়ানেও তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) এই ফরোয়ার্ড।

রেনেঁর বিপক্ষে লিগ কাপ ফাইনালের পর এক দর্শককে ঘুষি মারেন নেইমার। বেশ কিছুদিন ধরে ওই ঘটনার তদন্ত চলছিল। অবশেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ব্রাজিলিয়ান এই তারকাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ফরাসি ফুটবল ফেডারশেন। পিএসজি জানিয়েছে, নেইমারের শাস্তির বিরুদ্ধে ফরাসি ফুটবল ফেডারেশনের কাছে তারা আবেদন করবে।

যদিও নেইমারের এমন শাস্তিকে অনেকেই ন্যায়সঙ্গত বলছেন। কারণ দর্শককে ঘুষি মারার দায়ে লিগ ওয়ানে তিন থেকে আট ম্যাচের জন্য নিষিদ্ধ হওয়ার কথা ছিল তার। আর এটা তো কেবল তিন ম্যাচের শাস্তি, ঔদ্ধত্যপূর্ণ আচরণে সীমা ছাড়িয়ে যাওয়া নেইমারকে ঠিক পথে আনার জন্য অনেকে তাকে জাতীয় দল থেকে বাদ দেওয়ার কথাও বলেছেন।

নেইমারের হুশ ফেরাতে তার হাত থেকে অধিনায়কের আর্মব্যান্ড খুলে নেওয়ার কথা বলেছিলেন ব্রাজিলের সাবেক ফুটবলার জি রবার্তো। সাবেক এই মিডফিল্ডার বলেছিলেন, ‘আমার মনে হয় নেইমারকে শাস্তি দেওয়ার ক্ষেত্রে তার হাত থেকে অধিনায়কের আর্মব্যান্ড খুলে নেওয়াটা সেরা অপশন। নিজেকে খোঁজার জন্য নেইমারের সামনে সময় এসেছে। সময় এসেছে তার ক্যারিয়ার নিয়ে নতুন করে ভাবার এবং মানুষের প্রত্যাশা মেটানোর।’