কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুমিনুল হক ও ফারিয়া বাশার। ছবি: সংগৃহীত

বিয়ের দিনেই গুরুত্বপূর্ণ ম্যাচ, বিপাকে মুমিনুল

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯, ১২:৪৫
আপডেট: ১৫ এপ্রিল ২০১৯, ১২:৪৫

(প্রিয়.কম) বিশ্বকাপের আগে বাংলাদেশ ক্রিকেটে যেন বিয়ের হিড়িক চলছে। একে একে ব্যাচেলর স্ট্যাটাস ছাড়ছেন বাংলাদেশি ক্রিকেটাররা। আবু হায়দার রনি থেকে শুরু করে সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান বিয়ের পিঁড়িতে বসা নিয়ে এখন ব্যস্ত।

এই তালিকায় নাম লিখিয়েছেন জাতীয় দলের আরেক সদস্য মুমিনুল হকও। ইতোমধ্যে হয়ে গেছে আকদ। আগামী ১৯ এপ্রিল, শুক্রবার সারা হবে বিয়ের আনুষ্ঠানিকতা।

এখানেই ঘটেছে বিপত্তি। ১৯ এপ্রিল, মুমিনুলের বিয়ের অনুষ্ঠানের দিন রয়েছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) ম্যাচও। যেখানে সুপার লিগে মাঠে নামবে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও লিজেন্ডস অব রূপগঞ্জ। প্রিমিয়ার লিগে বাঁহাতি এই ব্যাটসম্যান রূপগঞ্জের হয়েই খেলে থাকেন।

একই দিনে বিয়ে ও গুরুত্বপূর্ণ ম্যাচ। বিপাকেই পড়েছেন মুমিনুল। ইতোমধ্যে বিয়ের নিমন্ত্রণ পৌঁছে দিয়েছেন সবাইকে। এই অবস্থাতে ডিপিএলের এবারের আসরে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কাছে মুমিনুল অনুরোধ জানিয়েছিলেন যেন ১৯ তারিখে তার দলের ম্যাচ রাখা না হয়।

সিসিডিএম অবশ্য মুমিনুলের অনুরোধে সাড়া দেয়নি। এ নিয়ে সিসিডিএমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদ মাহমুদ বলেন, ‘মুমিনুল ব্যক্তিগতভাবে অনুরোধ জানিয়েছিলেন ১৯ এপ্রিল ম্যাচ না রাখার জন্য। কিন্তু একজন ক্রিকেটারের জন্য এমন সিদ্ধান্তে যেতে পারেনি সিসিডিএম।’

পয়েন্ট টেবিলের শীর্ষ দল হিসেবেই সুপার লিগে পা দিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। দলের সঙ্গে সঙ্গে দারুণ ফর্মে আছেন মুমিনুলও। জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে থাকায় ডিপিএলের প্রথম তিনটি ম্যাচ খেলতে পারেননি। ৮ ম্যাচে তিনি করেছেন ৩২৫ রান। ব্যাটিং গড় ৫৪.১৬।

বিয়ের জন্য প্রাইম দোলেশ্বরের বিপক্ষে সুপার লিগের মতো গুরুত্বপূর্ণ ম্যাচটি খেলা হবে না হয়তো মুমিনুলের।

১৯ এপ্রিল মিরপুর ডিওএইচএস’র একটি কমিউনিটি সেন্টারে মুমিনুলের বিয়ের অনু্ষ্ঠান হবে। বিয়ের পরের সপ্তাহে মুমিনুলের কক্সবাজারের বাড়িতে বৌভাতের আয়োজন করা হবে। পাত্রীর নাম ফারিহা বাশার, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিউপি) ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী।

গত বছরের আগস্টে তাদের বাগদান সম্পন্ন হয়, আর গত মাসে অনুষ্ঠি হয় আকদ। বিয়ের আনুষ্ঠানিকতায় কোচ, সতীর্থ ও ক্রিকেট সংশ্লিষ্ট কাছের সব ব্যক্তিদের নিমন্ত্রণ জানিয়েছেন মুমিনুল। বর্তমানে ঢাকায় অবস্থানরত জাতীয় দলের সব ক্রিকেটারেরই উপস্থিত থাকার কথা এই বিয়েতে।

প্রিয় খেলা/রুহুল