কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঘটনার সূত্রপাত টুইটারে এক ভক্তের গ্রায়েম স্মিথকে করা টুইট নিয়ে। ছবি: সংগৃহীত

পিটারসেনকে পাল্টা খোঁচা দিতে সাকিবকে টানলেন স্মিথ

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৯ এপ্রিল ২০১৯, ০৯:৫৮
আপডেট: ০৯ এপ্রিল ২০১৯, ০৯:৫৮

(প্রিয়.কম) আইসিসির বড় কোনো ইভেন্ট কিংবা টি-টোয়েন্টির ফ্র্যাঞ্চাইজির আসরগুলোতে ধারাভাষ্যকার হিসেবে প্রায়ই দেখা মেলে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেনের। ক্রিকেটের বিভিন্ন ইস্যুতে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারেও বেশ নিয়মিত পিটারসেন। প্রায় সময়ই সেখানে খুনসুটিতে মেতে উঠতে দেখা যায় তাকে। 

সম্প্রতি এমনই এক খুনসুটিতে মেতে উঠেন বন্ধু দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান গ্রায়েম স্মিথের সঙ্গে। যেখানে পিটারসেনকে পাল্টা খোঁচা দিতে সাকিব আল হাসানসহ বিশ্বের তারকা বাঁহাতি স্পিনারদের নাম টেনে আনেন স্মিথ। ৩৮ বছর বয়সী স্মিথের মতে, সাকিবসহ বিশ্বের বাঁ-হাতি স্পিনারদের কারণেই ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে গেছে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেনের।

ঘটনার সূত্রপাত টুইটারে এক ভক্তের গ্রায়েম স্মিথকে করা টুইট নিয়ে। ২০০৯ সালে ম্যাচ বাঁচাতে সাবেক এই প্রোটিয়া অধিনায়ক ভাঙা হাত নিয়েই সিডনি টেস্টের ৫ম দিন ব্যাট করতে মাঠে নামেন। হাত ভাঙা থাকার পরও স্মিথ এক হাত দিয়েই সাহসিকতার সাথে মোকাবেলা করেন অজি পেসারদের। ওই ইনিংসের প্রশংসা করে স্মিথকে ধন্যবাদ জানান অনুপম সিং নামের ওই ভক্ত।

স্মিথও ভক্তের ধন্যবাদে সাড়া দেন। তবে ওই সময় রসিকতা করার জন্যই পাল্টা টুইটে স্মিথের সেই ব্যাটিং টেকনিককে অদ্ভুত বলে দাবি করেন বন্ধু কেভিন পিটারসেন। রিটুইটে তিনি লিখেছেন, সেই মুহূর্তের ঘটনাটি দেখে আমি নিজেও অবাক হয়েছিলাম। আর সেই অদ্ভূত ব্যাটিংয়ের কারণেই স্মিথের ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যায়।

নিজের টেকনিক নিয়ে বন্ধুর মজার টুইটের পর চুপ থাকেননি স্মিথ নিজেও। ফিরতি টুইটে পিটারসেনের বাঁহাতি স্পিনারদের দুর্বলতার কথা স্মরণ করিয়ে দেন স্মিথ। এসময় সাবেক এই প্রোটিয়া তারকা বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান, নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি, ভারতের যুবরাজ সিং এবং রবীন্দ্র জাদেজার কথা উল্লেখ করেন।

প্রিয় খেলা/আশরাফ