কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। ছবি: প্রিয়.কম

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯, ১৩:০৫
আপডেট: ১৭ মার্চ ২০১৯, ১৩:০৫

(প্রিয়.কম) জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৯৯তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় সমাধি সৌধে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৭ মার্চ, রবিবার সকাল সোয়া ১০টায় ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছান প্রধানমন্ত্রী। এরপর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ টুঙ্গিপাড়ায় পৌঁছালে তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভ্যর্থনা জানান।

পরে সকাল ১০টা ২০ মিনিটে রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রথমে জাতির জনক বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তাবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাধি সৌধে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে।

এরপর রাষ্ট্রপতি আবদুল হামিদ সমাধি সৌধের পাশে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে সেখানে স্বাক্ষর করেন। পরে প্রধানমন্ত্রী রাষ্ট্রপতিকে নিয়ে বঙ্গবন্ধু ভবনে চলে যান।

এরপর সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সভাপতি হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও মন্ত্রীপরিষদের সদস্যদের নিয়ে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুর করিম সেলিম, প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক, মুহাম্মাদ ফারুক খান, ডেপুটি স্পিকার অ্যাড. ফজলে রাব্বী, তথ্যমন্ত্রী চৌধুরী হাসান মাহমুদ, সংসদ সদস্য শেখ হেলালসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

প্রিয় সংবাদ/রুহুল