কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বছরের শুরুতেই ইনজুরিতে মারিয়া শারাপোভা। ছবি : সংগৃহীত

শুরুতেই দুঃখের খবর শুনালেন শারাপোভা

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০১৯, ১১:৫৭
আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯, ১১:৫৭

(প্রিয়.কম) নামের পাশে মাত্র পাঁচটি গ্র্যান্ডস্লাম শারাপোভার। তারপরও টেনিস দুনিয়ার আলোচিত নাম। ২০১৪ সালে সর্বশেষ মেজর কোনো শিরোপার দেখা পেয়েছিলেন তিনি। এরপর কেটে গেছে অনেকটা সময়।

এই সময়টাতে টেনিস থেকে নির্বাসনে যাওয়ারও অভিজ্ঞতা অর্জন করেন মারিয়া শারাপোভা। তবে নিষেধাজ্ঞা থেকে কোর্টে ফিরলেও নিজেকে আর আগের মতো ফিরে পাচ্ছেন না বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক এই নাম্বার ওয়ান তারকা। গত বছরের শেষ সময়টা ইনজুরির মধ্যেই যে কেটেছে তার!

নতুন বছরের শুরুতেও ভক্ত-অনুরাগীদের দুঃসংবাদ শুনালেন মারিয়া শারাপোভা। ইনজুরির কারণে শেনঝেন ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকেই সরে দাঁড়াতে বাধ্য হলেন ৩১ বছরের এই টেনিস তারকা।

নতুন বছরের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনে খেলার লক্ষ্য নিয়েই শেনঝেনের মিশন শুরু করেছিলেন শারাপোভা। দারুণ সূচনা করেছিলেন এই টুর্নামেন্টে। কিন্তু কোয়ার্টার ফাইনালে এলিনা সাবালেঙ্কার বিপক্ষেই থেমে যায় তার জয়রথ। টুর্নামেন্টের শীর্ষ বাছাই সাবালেঙ্কা প্রথম সেটে ৬-১ ব্যবধানে হারান শারাপোভাকে। দ্বিতীয় সেটেও দেখা যায় তার দাপট। ৪-২ ব্যবধানে এগিয়ে যান তিনি। কিন্তু এরপরই বা পায়ের উরুতে আঘাত পান শারাপোভা। যে কারণে ম্যাচ থেকে সরে দাঁড়াতে বাধ্য হন মাশা। অন্যদিকে টুর্নামেন্টের সেমিফাইনালে জায়গা করে নেন টেনিস কোর্টে দুর্দান্ত সময় পার করা এলিনা সাবালেঙ্কা।

গত বছরের আগস্টে সর্বশেষ কোনো সিঙ্গেল ম্যাচ খেলতে কোর্টে নেমেছিলেন শারাপোভা। এরপর শেনঝেন ওপেনেই প্রথম কোর্টে নামেন তিনি। কিন্তু বেশিদূর এগুতে পারলেন না পাঁচটি গ্র্যান্ডস্লামের মালিক। আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। তার আগে ইনজুরিতে পড়া রাশিয়ান তারকা কী মেলবোর্নের কোর্টে ফিরতে পারবেন? টেনিসপ্রেমীদের জন্য অপেক্ষা এখন সেটাই দেখার।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল