কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক ও ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। ছবি: সংগৃহীত

‘বোকা লোকজনদের থেকে নিজেকে সরিয়ে নেওয়ার এটাই সঠিক সময়’

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২০
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২০

(প্রিয়.কম) সীমান্তের উত্তাপ, ধর্ম, সংস্কৃতি, সমাজ—সবকিছুর বাধা উপেক্ষা করে ২০১০ সালে ভালোবেসে বিয়ে করে গাঁটছড়া বেঁধেছিলেন পাকিস্তানি ক্রিকেট তারকা শোয়েব মালিক ও ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। সে সময় অনেকেই ধারণা করেছিলেন এই বিয়ের মধ্য দিয়ে প্রতিবেশী দুই দেশের সম্পর্কও ভালো হবে।

অবশ্য বাস্তবিক তা হয়নি। সীমান্ত সমস্যার কারণে এ দুই দেশের মধ্যে দ্বন্দ্ব-সংঘাত লেগেই আছে। এমনকি দীর্ঘদিন ধরেই বন্ধ রয়েছে এশিয়ার দেশ দুটির মধ্যকার দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজও, যা নিয়ে প্রায়ই সমালোচনার মুখে পড়তে হয়েছে এই জুটিকে। বিশেষ করে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে নানা অনভিপ্রেত ঘটনার সাক্ষী হতে হয়েছে তাদের।

১৯ সেপ্টেম্বর, বুধবার এশিয়া কাপের ১৪তম আসরে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এই মহারণকে কেন্দ্র করে নিঃসন্দেহে আরও একবার দুই দেশের সমর্থকদের বাকযুদ্ধের শিকার হবেন। ব্যাপারটা হাড়ে হাড়ে জানেন ভারতীয় এই টেনিস সুন্দরীও। আপাতত মাতৃত্বকালীন ছুটিতে টেনিস কোর্ট থেকে দূরে রয়েছেন তিনি।

এবার ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ উপলক্ষে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো থেকেও নিজেকে দূরে রাখার ঘোষণা দিলেন সানিয়া। ভারতীয় এই টেনিস সুন্দরীর মতে, স্বাভাবিক সময়ই ওইসব বিদ্রূপ-ট্রল মেনে নিতে পারেন না। আর এখন তো তিনি আট মাসের অন্তঃসত্ত্বা। এ সময় ওই বিদ্রুপের কারণে আরও দুর্বল হয়ে পড়বেন বলেই দাবি তার।

সানিয়া মির্জার টুইট

ওই টুইটে সানিয়া লিখেছেন, ‘ম্যাচ শুরু হতে ২৪ ঘণ্টার চেয়েও কম সময় বাকি। সামাজিক যোগাযোগের মাধ্যমে বোকা লোকজনদের কাছ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার এটাই সঠিক সময়। সমালোচনা বা ট্রল এই সময় একজন অন্তঃসত্ত্বাকে  আরও দুর্বল করে দিতে পারে। তাই এই সময় একা থাকাই ভালো। তবে মনে রাখবেন, এটা শুধু একটা ক্রিকেট ম্যাচ।’

প্রিয় খেলা/আজাদ চৌধুরী