কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সানিয়া মির্জা ও মেসুত ওজিল। ছবি: সংগৃহীত

ওজিলের পাশে দাঁড়ালেন সানিয়া মির্জা

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২৪ জুলাই ২০১৮, ১৭:২৯
আপডেট: ২৪ জুলাই ২০১৮, ১৭:২৯

(প্রিয়.কম) রাশিয়া বিশ্বকাপের মধ্যেই সমালোচকদের তোপের মুখে পড়েন মেসুত ওজিল। গ্রুপ পর্ব থেকে জার্মানির বিদায়ের পরই গুঞ্জন শোনা যায়, অবসর নিচ্ছেন ওজিল। শেষ পর্যন্ত সেটাই হলো। কিন্তু অবসরের কারণটা বিশ্বকাপে ব্যর্থতা নয়। বরং বর্ণবাদের অভিযোগ তুলে বিদায় জানান এই জার্মান তারকা।

অবসরের সিদ্ধান্তে ওজিলকে পূর্ণ সমর্থন জানিয়েছেন সানিয়া মির্জা। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টের মাধ্যমে ওজিলকে সমর্থন জানান তিনি। ভারতীয় এই টেনিস তারকা মনে করছেন, সঠিক সিদ্ধান্তই নিয়েছেন জার্মানদের ২০১৪ বিশ্বকাপজয়ী এই তারকা।

পদত্যাগের সময় ওজিলের পোস্ট করা চিঠিটি শেয়ার করে সানিয়া মির্জা লেখেন, ‘একজন খেলোয়াড়ের জন্য এই লেখা পড়া খুবই কষ্টদায়ক। মানুষ হিসেবে ঠিক কাজই করেছেন ওজিল। কোনো অবস্থাতেই বর্ণবিদ্বেষ মেনে নেওয়া যায় না।’

ওজিলের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগের শুরুটা হয়েছিল তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে ছবি তোলার পর থেকেই। তখন জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের তোপের মুখেও পড়েছিলেন ওজিল। সমর্থকরাও তাকে ছাড়েনি। শোনা যাচ্ছিল, এই ‘দোষে’ নাকি তাকে বিশ্বকাপের মাঠেই নামতে দেওয়া হবে না।

২০০৯ সালে জার্মানির জাতীয় দলে অভিষেক হয় ওজিলের। ২০১৪ সালে জার্মানদের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন তিনি। জার্মানির জার্সিতে ৯২ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে ২৩ বার বল জড়িয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক এ তারকা ফুটবলার। গেল রবিবার আন্তর্জাতিক ফুটবল সংস্থাকে (ফিফা) এক চিঠি দেওয়ার মাধ্যমে অবসরের ঘোষণা দেন তিনি।

সূত্র: টুইটার/হিন্দুস্তান টাইমস

প্রিয় খেলা/আজাদ চৌধুরী