সবচেয়ে বেশি বিয়ের রেকর্ড যে ব্যক্তির

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২৪, ১৯:০২

বিয়ে একটি সামাজিক বন্ধন। বা বৈধ চুক্তি, যার মাধ্যমে দুজন মানুষের মধ্যে দাম্পত্য সম্পর্ক স্থাপিত হয়। বিভিন্ন দেশে সংস্কৃতিভেদে বিয়ের সংজ্ঞার তারতম্য থাকলেও সাধারণ ভাবে বিয়ে এমন একটি প্রতিষ্ঠান, যার মাধ্যমে দুজন মানুষের মধ্যে ঘনিষ্ঠ ও যৌন সম্পর্ক সামাজিক স্বীকৃতি লাভ করে।


বেশিরভাগ মানুষের জীবনে বিয়ে একবারই হয়। একজন জীবনসঙ্গীর সঙ্গেই সারাজীবন কাটিয়ে দেন সুখে শান্তিতে। তবে অনেকের মতের অমিল কিংবা নানান ধরনের অমিলের কারণে বিয়ে ভেঙে যাওয়ার ঘটনা ঘটে, এমনকি তারা পুনরায় বিয়ে করে সুখী জীবন কাটান।


তবে কোনো দুর্ঘটনা নয়, শখেও অনেকে বিয়ে করে। বিয়ে যে কারো শখ হতে পারে তা হয়তো অনেকে বিশ্বাস করতে চাইবেন না। তবে এমন একজন মানুষ আছেন যিনি সর্বোচ্চ সংখ্যক বিয়ে করে রেকর্ড গড়েছিলেন। জীবনে ৩১ বার বিয়ে করেছিলেন। ২৯ জন স্ত্রী ছিল তার। চোর থেকে পুলিশ, চিকিৎসক সব পেশার নারীকেই বিয়ে করেছিলেন তিনি।



গ্লিনের ২৯টি স্ত্রীর মোট ১৯ জন সন্তান ছিল। কিন্তু শেষ জীবন তার এতটাই নিঃসঙ্গ ছিল যে, জন উলফ নামের ৩৩ বছর বয়সী এক সন্তান ছাড়া কেউই তাকে সমাধিস্থ করতে আসেননি। কোনো স্ত্রী, সন্তান এমনকি কোনো আত্মীয়স্বজনও আসেননি গ্লিনকে শেষ বিদায় দিতে। ২৯ জন স্ত্রীর মধ্যে ২৮ নম্বর স্ত্রীর সঙ্গেই সবচেয়ে বেশি দিন সম্পর্কে ছিলেন গ্লিন, ১১ বছর। সেই স্ত্রীর নাম ক্রিস্টিন ক্যামাচো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও