পর্যটন করপোরেশনের মদের বিক্রয়কেন্দ্রে আয় নেই, লোকসান কোটি টাকা

প্রথম আলো প্রকাশিত: ০৬ জুলাই ২০২৪, ১৫:৫৫

কোনো পরিকল্পনা ছাড়াই এক বছর আগে রাজধানীর মহাখালীতে কূটনীতিকদের জন্য মদের বিক্রয়কেন্দ্র স্থাপন করে পর্যটন করপোরেশন। বিক্রয়কেন্দ্র চালুর আগে নেওয়া হয়নি কারও মতামত, করা হয়নি কোনো ধরনের সমীক্ষা। বিদেশি কূটনীতিকেরাও সরকারের কাছে এমন সুবিধা চাননি। চালুর পর গত এক বছরে এক টাকার মদও বিক্রি হয়নি।


লোকসানের মুখে করপোরেশন এখন নিজেরাই মদের বন্ডেড ওয়্যারহাউসের লাইসেন্স বাতিল করতে চায়। জুনের প্রথম সপ্তাহে লাইসেন্স বাতিল করতে জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) চিঠি দিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। এনবিআর এখন আবেদনটি যাচাই–বাছাই করছে। লাইসেন্স বাতিলের চিঠি এখনো পাননি বলে জানিয়েছেন পর্যটন করপোরেশনের পরিচালক (প্রশাসন) এ কে এম তারেক।


পর্যটন মন্ত্রণালয়ের চিঠি পর্যালোচনা করে দেখা যায়, কূটনীতিকদের শুল্কমুক্ত সুবিধায় পণ্য কেনাকাটার সেবা দিতে ২০২২ সালের ২৫ মে পর্যটন করপোরেশনকে বন্ডেড ওয়্যারহাউস লাইসেন্স ইস্যু করে এনবিআর। পরের বছর ২৫ মে থেকে মহাখালীতে অবস্থিত পর্যটন করপোরেশনের হোটেল অবকাশের নিচতলায় মদের প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্র চালু হয়। নিয়ম অনুযায়ী, একজন বিদেশি কূটনীতিক তাঁর কার্ড দেখিয়ে শুল্কমুক্ত সুবিধায় পণ্য কিনতে পারবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও