কমিউনিটি ক্লিনিক নির্মাণের ২ বছরেও মেলেনি বিদ্যুৎ সংযোগ

ঢাকা পোষ্ট ভোলাহাট প্রকাশিত: ১৮ জুন ২০২৪, ১৩:০০

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার আন্দিপুরাণ কমিউনিটি ক্লিনিকে যাওয়ার রাস্তা ও বিদ্যুৎ সংযোগ না থাকায় ভোগান্তিতে পড়েছেন পাঁচ গ্রামের মানুষেরা। তীব্র গরমে গ্রামের এই ক্লিনিকটিতে বিদ্যুৎ না থাকায় ভোগান্তিতে সেবাগ্রহীতারা। স্বাস্থ্যসেবা চরম ব্যাহত হচ্ছে।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গ্রাম পর্যায়ে স্বাস্থ্যখাতের উন্নয়নের লক্ষ্যে ভোলাহাট উপজেলার জামবাড়িয়া ইউনিয়নের আন্দিপুর গ্রামে ৮ শতক জমির ওপর কমিউনিটি ক্লিনিকটি প্রতিষ্ঠা হয় এবং এর কার্যক্রম ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে শুরু হয়। তখন থেকেই ক্লিনিকটিতে বৈদ্যুতিক সংযোগ ও যাতায়াতের রাস্তা নেই। জামবাড়িয়া ইউনিয়ন থেকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রায় ২৫ কিলোমিটার এবং নিজ উপজেলা ভোলাহাট স্বাস্থ্য কমপ্লেক্স প্রায় ১৫ কিলোমিটার দূরে হওয়ায় প্রতিদিন এখানকার পাঁচটি গ্রামের গড়ে ৭০-৮০ জন রোগী এই কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা নেন।


স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, আন্দিপুর কমিউনিটি ক্লিনিকটি চালু থেকেই বিদ্যুৎ সংযোগ নেই। এমনকি ক্লিনিকটিতে যাওয়ার পাঁকা রাস্তার সংযোগও নেই। এতে করে অসুস্থ, প্রতিবন্ধী, মা ও শিশুদের সমস্যা বেশি হয়। প্রত্যাশিত সেবা পেলেও বিদ্যুৎ ব্যবস্থা না থাকায় গরমে কষ্ট পেতে হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও