‘আলট্রা ওয়াইড’ ছবি তোলার জন্য এ বছরের সেরা ফোন কোনগুলো

প্রথম আলো প্রকাশিত: ২৯ মে ২০২৪, ১৪:২৯

এখন প্রায় সব স্মার্টফোনের ক্যামেরায় ‘আলট্রা ওয়াইড’ ছবি তোলার সুযোগ রয়েছে। আলট্রা ওয়াইড ক্যামেরা দিয়ে ছবি তুললে বড় কম দূরত্বে থেকে বেশি জায়গার ছবি তোলা যায়। প্রাকৃতিক দৃশ্যও দেখতে হয় অন্য রকম। ছবিতে অনেক বেশি ডিটেইল পাওয়া যায়। তাই এখন আলট্রা ওয়াইডে ছবি তোলার আগ্রহ বাড়ছে অনেক ব্যবহারকারীর। আলট্রা ওয়াইড ছবি তোলা বা ফটোগ্রাফির জন্য এ বছরের সেরা স্মার্টফোনের তালিকা প্রকাশ করেছে অ্যান্ড্রয়েড পুলিশ। দেখে নেওয়া যাক কোন কোন ফোন স্থান পেল এ তালিকায়:


গুগল পিক্সেল ৮ প্রো


গুগলের সর্বশেষ স্মার্টফোন হলো গুগল পিক্সেল ৮ প্রো। গুগলের এই ফোনকেই আলট্রা ওয়াইড ফটোগ্রাফির জন্য শীর্ষে রেখেছে অ্যান্ড্রয়েড পুলিশ। এ ফোনে ৫০ মেগাপিক্সেলের একটি মূল ক্যামেরা, ৫ গুণ অপটিক্যাল জুমসহ ৪৮ মেগাপিক্সেলের একটি টেলিফটো লেন্স ও ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেন্সর রয়েছে। রয়েছে কম্পিউটিশনাল ফটোগ্রাফি প্রযুক্তি।


স্যামসাং গ্যালাক্সি এস ২৪ আলট্রা


তালিকায় দ্বিতীয় স্থানে রাখা হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস ২৪ আলট্রা ফোনকে। এর ক্যামেরায় রয়েছে চারটি ক্যামেরা লেন্স। ২০০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা লেন্স, ১০ মেগাপিক্সেলের একটি টেলিফটো লেন্স, ৫০ মেগাপিক্সেলের একটি পেরিস্কোপ লেন্স এবং ১২ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড লেন্স। ছবি তোলার জন্য এই ফোনে বিভিন্ন স্বয়ংক্রিয় মোড রয়েছে।




সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও