কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুইমিংপুলে নামার আগে যে বিষয়গুলো খেয়াল রাখবেন

প্রথম আলো প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪, ১৩:৪১

চলছে তীব্র তাপপ্রবাহ। গরমে-ঘামে অস্বস্তিতে অনেকেরই মন চাইবে, একটু পানিতে ডুব দিতে পারলে ভালো লাগত। তাই এ সময়ে শহরাঞ্চলে সুইমিংপুলগুলোতে লোকজনের আনাগোনা বেশ বেড়েছে। যেহেতু অনেকেরই সেভাবে নিয়মিত সাঁতার কাটার জন্য সুইমিংপুলে যাওয়া হয় না, তাই সুইমিংপুল-সম্পর্কিত সাবধানতার বিষয়গুলো আগেই জেনে নেওয়া উচিত।


সুইমিংপুলের নির্দেশনা


সাধারণ সুইমিংপুলের কর্তব্যরত একজন স্টাফ থাকেন, যিনি সাঁতার কাটা বা পুল ব্যবহারের বিষয়ে সবাইকে প্রাথমিক ধারণা দিয়ে থাকেন। তবে তাঁর অনুপস্থিতিতে নোটিশ বোর্ডে টাঙানো বিভিন্ন বিধিনিষেধ দেখে নিতে পারেন, যেমন সুইমিংপুলের গভীরতা-বিষয়ক লেনের চিহ্ন, জরুরি মুহূর্তে করণীয়, সাঁতারের জন্য প্রয়োজনীয় উপকরণ বা লাইফজ্যাকেট কোন জায়গা থেকে সংগ্রহ করতে হবে, মালামাল নিজ দায়িত্বে রাখা, ময়লা না ফেলা ইত্যাদি।


সাঁতারের জন্য প্রয়োজনীয় উপকরণ


সাঁতার কাটার জন্য একটু আঁটসাঁট পোশাক পরা ভালো। অনেকেই সুইমস্যুট ব্যবহার করেন, তবে সুইমিংপুলে ক্ষতিকারক ক্লোরিন থাকে, আর এ ক্লোরিন থেকে ত্বককে রক্ষার জন্য পুরো শরীর আবৃত থাকে, এমন পোশাক সাঁতারের জন্য বেছে নেওয়া ভালো। পোশাক ছাড়াও নতুন সাঁতারুদের জন্য ভালো মানের সুইমিং ক্যাপ আর চশমা ব্যবহার করা জরুরি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও